এমসি কলেজে ধর্ষণ মামলার চার্জ গঠন ১৭ জানুয়ারি

এমসি কলেজে ধর্ষণ মামলার চার্জ গঠন ১৭ জানুয়ারি

প্রতিদিন প্রতিবেদক:: 
এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে মামলার চার্জ গঠনের জন্য আগামী রোববার (১৭ জানুয়ারি) নির্ধারণ করেছেন আদালত। 


সিলেট বিভাগীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি রাশিদা সাঈদা খানম বুধবার (১৩ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মোহিতুল হক এ তারিখ নির্ধারণ করেন।

তিনি বলেন, আদালত এমসি কলেজের ধর্ষণ মামলার অভিযোগপত্র আমলে নিয়ে আগামী চার্জ গঠনের জন্য ১৭ জানুয়ারি নির্ধারণ করেছেন আদালতের বিচারক। এই মামলার অভিযোগপত্রে বাদী পক্ষের কোন আপত্তি না থাকায় আদালত অভিযোগপত্রটি আমলে নেন।


এদিকে বাদি পক্ষের আইনজীবীরা জানান, অভিযোগপত্রের উপর তাদের কোন আপত্তি না থাকায় আদালত তা আমলে নিয়েছেন। আলোচিত এই মামলায় পুলিশ সকল আসামীদের যথাযথভাবে অর্ন্তভুক্তি করেছে। আগামী ১৭ জানুয়ারি আদালতে চার্জ গঠন করা হবে। তবে এই মামলায় আসামীপক্ষ যদি আদালতে ডিসচার্জ পিটিশন দাখিল করেন তা হলে অভিযোগ গঠন না হয়ে পিটিশনের শুনানী হবে।

এর আগে গত ৩ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকালে সিলেটের মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আবুল কাশেমের আদালতে ছাত্রলীগের ৮ নেতাকর্মীকে অভিযোগ করে আলোড়ন তোলা এই মামলার অভিযোগপত্র প্রদান করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহপরান থানার পরিদর্শক (তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য।


পরে ৩ জানুয়ারি (রোববার) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে চাঞ্চল্যকর এই মামলার অভিযোগ গঠনের তারিখ ছিলো। এদিন বাদীর পক্ষে আদালতের কাছে সময় প্রার্থণা করা হয়। বাদীপক্ষের আবেদনের প্রেক্ষিতে অভিযোগপত্র নিয়ে আপত্তি থাকলে তা জানাতে এক সপ্তাহের সময় প্রদান করেন ট্রাইব্যুনালে বিচারক মোহিতুল হক। আগামী ১০ জানুয়ারি অভিযোগ গঠনের শুনানির পরবর্তী তারিখ নির্ধারত করেন আদালত।

পরবর্তীতে ১০ জানুয়ারি (রোববার) সকালে সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল মো. মোহিতুল হকের আদালতে বাদীপক্ষ ফের দুদিন সময় বাড়ানোর আবেদন করলে তাদের আবেদনের প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার চার্জ গঠনের পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়।

 
এদিকে আজ বুধবার নির্ধারিত তারিখে এই মামলার অভিযোগপত্রভূক্ত ৮ আসামিকে কঠোর নিরাপত্তায় আদালতে হাজির করে পুলিশ। আসামিদের উপস্থিতিতে আদালত অভিযোগপত্র গ্রহণ করা হয়েছে। 

এসএ