ওসমানীনগরে খোলাফায়ে রাশেদিন সমাজ কল্যাণ সংস্থার ইফতার মাহফিল

ওসমানীনগরে খোলাফায়ে রাশেদিন সমাজ কল্যাণ সংস্থার ইফতার মাহফিল

ওসমানীনগর প্রতিনিধি::
করোনা পরিস্থিতির অবনতিতে গৃহবন্দী কর্মহীন রোজাদার মানুষের সাহায্যে সার্বিক সহযোগিতার হাত বাড়িয়ে মানবতার নজির বীহিন দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছে খোলাফায়ে রাশেদিন ইসলামী সমাজ কল্যান সংস্থা। সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি যুক্তরাজ্য প্রবাসী মো: ইনাম মিয়ার অর্থায়নে করোনার সংকটের শুরু থেকে মৌলভীবাজার,ওসমানীনগরসহ বৃহত্তর সিলেট অঞ্চলের অসহায় হতদরিদ্রদের দেয়া হচ্ছে খাদ্যের যোগান। দ্বিতীয় ধাপের লকডাউন ও প্রবিত্র মাহে রমজানকে ঘিরে বিপাকে পড়া সাধারণ নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষদের সংস্থার পক্ষ থেকে অব্যাহত রাখা হয়েছে খাদ্য সহায়তা।
 
সংস্থা ওসমানীনগরের শেরপুর ২য় শাখার উদ্যোগে সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মো: ইনাম মিয়ার বোনের রোগ মুক্তি কামনায় দুঃস্থ অসহায় ও নিম্ন আয়ের মানুষদের নিয়ে আয়োজন করা হয় ইফতার ও দোয়া মাহফিলের।
 
সোমবার উপজেলার শেরপুর নতুনবাজারস্থ খসরুপুর এলাকায় ইফতার ও দোয়া মাহফিলটি অনুষ্টিত হয়।খোলাফায়ে রাশেদিন ইসলামী সমাজ কল্যাণ সংস্থা শেরপুর ২য় শাখার পরিচালক আনোয়ার আহমেদ এর পরিচালনায় দোয়া মাহফিল পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন,প্রাণঘাতী করোনার মহামারি মোকাবিলায় নিজ নিজ অবস্থান থেকে মানুষের সেবায় নিয়োজিত থাকতে হবে। মানুষ মানুষের জন্য প্রত্যয়কে সামনে নিয়ে মহামারি করোনা প্রতিরোধে বৃহত্তর সিলেট বাসীর জন্য  গুরুত্বপূর্ন অবদান রেখে যাচ্ছে খোলাফায়ে রাশেদিন ইসলামি সমাজ কল্যান সংস্থা। ইসলামী ওই সংস্থার প্রধান তত্বাবধায়ক প্রবাসী ইনাম মিয়ার মতো সমাজের সকল বিত্তবান মানুষ যদি নিম্ন আয়ের মানুষের কল্যাণে এভাবে সাহায্যর হাত বাড়িয়ে দেন তাহলে দ্রুত এ দেশ দ্রারিদ্র মুক্ত হওয়া সম্ভব বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।
 
বক্তব্য রাখেন,ইসলামপাড়া জামে মসজিদের মোতায়াল্লি আবুল মিয়া, প্রবীন মুরব্বি রহমত উল্যা,সমাজসেবক আবুল হোসেন বকস্,কুতুব উদ্দিন,হাজী ইরান উদ্দিন,নিজাম উদ্দিন আরই,সংস্থার আশিয়া শাখার সদস্য হাতিম মিয়া,শেরপুর নতুন বাজার পরিচালনা কমিটির কোষাধ্যক্ষ সৈয়দ শামিম মোনিম প্রমুখ।
 
ইফতার মাহফিলে খোলাফায়ে রাশেদিন ইসলামী সমাজ কল্যাণ সংস্থার উন্নতি কামনাসহ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ ইনাম মিয়ার একমাত্র বোনের দ্রুত রোগমুক্তি কামনা ও  দেশ এবং জাতির মঙ্গল কামনায় অনুষ্টিত হয় বিশেষ মোনাযাত। উক্ত ইফতার ও দোয়া মাহফিলে এলাকার সামাজিক রাজনৈতিক ব্যাক্তিবর্গসহ স্থানীয় গনমান্য ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।
 
এসএএম