কানাইঘাটে বিদ্রোহী প্রার্থী মিজানকে বহিস্কার করেছে জেলা আ,লীগ

কানাইঘাটে বিদ্রোহী প্রার্থী মিজানকে বহিস্কার করেছে জেলা আ,লীগ

প্রতিদিন প্রতিবেদক:: সিলেটের কানাইঘাট উপজেলা আওয়ামীগের সাবেক সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আল মিজানকে বহিস্কার করেছে জেলা আওয়ামীগ। কানাইঘাট পৌরসভা নির্বাচনে বিদ্রোহী মেয়র প্রার্থী হওয়া অভিযোগে তাকে বহিস্কার করা হয়।

একই সাথে বহিষ্কার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের জন্য দুয়েকদিনের মধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবরে সুপারিশসহ প্রেরণ করা হবে বলে জানা যায়।

বহিস্কারের বিষয়টি সিলেট প্রতিদিনকে নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. নাসির উদ্দিন খান।

উল্লেখ্য, বৃহস্পতিবার কানাইঘাট উপজেলা আওয়ামীলের বর্ধিত সভায় সুপারিশক্রমে তাকে বহিস্কার করে জেলা আওয়ামীগ।

আমাদের কানাইঘাট প্রতিনিধি জানান,  কানাইঘাট পৌরসভা নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী লুৎফুর রহমানের সমর্থনে উপজেলা ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে এক বিশেষ বর্ধিত সভা বৃহস্পতিবার বিকেল ২টায় পৌর শহরস্থ আল রিয়াদ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। 

বর্ধিত সভায় জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ সকল ভেদাভেদ ভুলে গিয়ে দলের নেতাকর্মীদেরকে নৌকা প্রতীকের প্রার্থী লুৎফুর রহমানকে ১৪ ফেব্রুয়ারি নির্বাচনে বিজয়ী করার জন্য নির্বাচনী মাঠে ঝাপিয়ে পড়ার আহ্বান জানান। নৌকা প্রতীকের বিরুদ্ধে দলের কোন নেতাকর্মী অবস্থান নিলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে জেলা নেতবৃন্দ তাদের বক্তব্যে উল্লেখ করেন। আওয়ামীলীগ সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড পৌরসভার প্রতিটি এলাকায় পৌছে দিতে পৌরবাসীকে তারা নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান। 

সভায় তৃণমূলের বিভিন্ন পর্যায়ের কর্মীরা ক্ষোভ প্রকাশ করে বলেন নৌকা প্রতীকের বিরুদ্ধে দলের অনেকে অবস্থান নিয়ে অন্য প্রার্থীর পক্ষে কাজ করছেন। দলে সমন্বয়ের অভাব রয়েছে। নির্বাচনী প্রচার-প্রচারনায় সম্মিলিত ভাবে নেতাকর্মীরা নামছেন না। সবাইকে মান অভিমান ভূলে গিয়ে নৌকার ঘাটি খ্যাত কানাইঘাট পৌরসভা নির্বাচনে লুৎফুর রহমানের বিজয় নিশ্চিত করার জন্য জেলা নেতৃবৃন্দ উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের এখন থেকে নির্বাচনী প্রচারনায় সম্মিলিত ভাবে কাজ করার নির্দেশ দেন। 

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম হারুন ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খাজা শামীম আহমদ শামীমের যৌথ পরিচালনায় বর্ধিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামীলীগের সভাপতি এডঃ লুৎফুর রহমান। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডঃ নাসির উদ্দিন খান, সিনিয়র সহ-সভাপতি সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, কবির উদ্দিন,  জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রনজিত সরকার, তথ্য ও গবেষনা সম্পাদক মুবশ্বির আলী, সাংগঠনিক সম্পাদক এডঃ রনজিত সরকার, বন-পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এমাদ উদ্দিন মানিক, সদস্য এডঃ ফখরুল ইসলাম ও নৌকা প্রতীকের প্রার্থী লুৎফুর রহমান। 

সভায় আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী লুৎফুর রহমানের বিজয় নিশ্চিত করার জন্য বিভিন্ন মতামত তোলে ধরে বক্তব্য রাখেন উপজেলা ও পৌর আওয়ামীলীগ সহযোগি সংগঠন, শ্রমিকলীগ, কৃষকলীগ, স্বেচ্ছা সেবকলীগ, যুবলীগ, তাতীলীগ, ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সিলেট প্রতিদিন/এমএনআই-১৫