‘কবি দিলওয়ার বাংলাদেশের কাব্যধারার উজ্জ্বল পুরুষ’

‘কবি দিলওয়ার বাংলাদেশের কাব্যধারার উজ্জ্বল পুরুষ’

প্রতিদিন ডেস্ক:: কবি দিলওয়ার বাংলাদেশের কাব্যধারার উজ্জ্বল পুরুষ, গণমানুষের কবি। তিনি আমৃত্যু কাব্যসাধনা করে গেছেন। কাব্যস্বীকৃতি বা কাব্যখ্যাতি নিয়ে তিনি কখনো বিচলিত বোধ করেন নি।

গণমানুষের কবি দিলওয়ারকে নিবেদিত জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদ সিলেট জেলা শাখার উদ্যোগে ১৯০তম নিয়মিত মাসিক সাহিত্য আসরে প্রধান আলোচকের বক্তব্যে সাম্যবাদের কবি সাংবাদিক সাইদুর রহমান সাঈদ উপরোক্ত কথাগুলো বলেছেন।

সংগঠনের সিলেট জেলা সভাপতি বিশিষ্ট ছড়াকার অজিত রায় ভজনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসিক গোপলা সম্পাদক কবি মিজান মোহাম্মদের পরিচালনায় শুক্রবার (১ জানুয়ারি) বিকেলে সিলেট কেন্দ্রীয় শহিদমিনারে অনুষ্ঠিত আসরে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর এস এম শওকত আমীন।

এছাড়াও আসরে বক্তব্য ও লেখাপাঠে অংশ নেন সংগঠনের কার্যকরী সদস্য বিশিষ্ট নাট্যকার ও কবি বাবুল আহমদ, সাবেক সভাপতি গীতিকবি হরিপদ চন্দ, আবৃত্তি সংগঠন ‘মুক্তাক্ষর’র প্রতিষ্টাতা কবি বিমল কর, সংগঠনের সংগঠনের সহ-সভাপতি সাংবাদিক ও ছড়াকার দেবব্রত রায় দিপন, সিলেট মহানগর সভাপতি কবি নাজনীন আক্তার কণা, কবি ফজলুল হক, কবি অমিতা বর্ধন, গল্পকার শহিদুল ইসলাম লিটন, কবি জান্নাত আরা খান, ছড়াকার সৈয়দ মুক্তদা হামিদ, ছড়াকার বিজন চন্দ্র দাস বিজয়, সংগঠনের সহ-সাধারণ সম্পাদক ছড়াকার ও সাংবাদিক আবদুল কাদির জীবন, ছড়াকর্মী ফারজানা হক বৃষ্টি, কবি লুৎফা আহমদ লিলি, কবি হিমাংশু রায় হিমেল, কবি হেলাল আহমদ, কবি বিমান বিহারী বিশ্বাস প্রমুখ।

আসরে গান পরিবেশন করেন- গীতিকবি ফরিদ আহমদ, কবি মতিউর রহমান ও আজহার আহমেদ।

আসরে ১৮৯তম নিয়মিত মাসিক সাহিত্য আসরের সেরা লেখক প্রশান্ত লিটনের অসুস্থ থাকায় সম্মাননা ও পুরষ্কার পরবর্তী মাসিক সাহিত্য আসরে প্রদান করা হবে বলে ঘোষণা করা হয়।

সিলেট প্রতিদিন/এমএনআই-০১