কোভিড-১৯ ভ্যাকসিন পাবে শাবিপ্রবির সকল আবাসিক-অনাবাসিক শিক্ষার্থী

কোভিড-১৯ ভ্যাকসিন পাবে শাবিপ্রবির সকল আবাসিক-অনাবাসিক শিক্ষার্থী

শাবি প্রতিনিধি:: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(শাবিপ্রবি) অনাবাসিক শিক্ষার্থীদের টিকা নেওয়ার জন্য প্রয়োজনীয় তথ্য চেয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 

এর আগে পূর্বে সংগ্রহ করা তথ্যের ভিত্তিতে আবাসিক হলের ১০৯০ শিক্ষার্থীর তালিকা প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

আজকের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড -১৯ ভ্যাকসিন গ্রহণের জন্যে শাবিপ্রবির সকল বিভাগের অনাবাসিক শিক্ষার্থীদের এনআইডি নাম্বারসহ তালিকা আগামী ১৬জুলাই ২০২১ তারিখের মধ্যে ইংরেজি ফন্টে বা বাংলা নিকষ ফন্টে এক্সেল ছকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মহোদয় বরাবরে সফট কপি ও হার্ড কপি প্রেরণ করার জন্য অনুরোধ করা যাচ্ছে। ইতিমধ্যে যে সকল বিভাগ থেকে ইংরেজি ফন্টে বা বাংলা নিকষ ফন্টে এক্সেল ছকে পাঠানো হয়েছে তাঁদের আর পাঠানোর প্রয়োজন নাই। 

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, সকল শিক্ষার্থীর টিকা নিশ্চিত করতে কাজ করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রথমে আবাসিক শিক্ষার্থীদের টিকার জন্য তথ্য নেওয়া হয়েছিল। এপর্যায় সকল অনাবাসিক শিক্ষার্থীদের তথ্য নেওয়া হচ্ছে। 

তিনি আরও জানান, যাদের জাতীয় পরিচয় পত্র নেই তাদের বিষয়ে পরিকল্পণা গ্রহণ করবে যথাযথ কর্তৃপক্ষ। এসকল শিক্ষার্থীদেরকে নির্দিষ্ঠ সময়ের মধ্যে নিজ নিজ নির্বাচন অফিস থেকে জাতীয় পরিচয়পত্র  সংগ্রহের সুযোগ প্রদানের মাধ্যমে ভ্যাকসিনের আওতাধীন আনার পরিকল্পণা রয়েছে।

সিলেট প্রতিদিন/এমএনআই-০৯