কুয়েতে বাংলাদেশি প্রবাসীদের বনভোজন

কুয়েতে বাংলাদেশি প্রবাসীদের বনভোজন

প্রবাস ডেস্ক ::
করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এখন সর্বত্রই চলছে বৈরী সময়। মানুষ তার স্বাভাবিক জীবনযাত্রা থেকে অনেকটাই দূরে। তাই বলে প্রকৃতি কী মুখবুজে বসে থাকবে?

প্রকৃতি তার আপন নিয়মে রঙে-বর্ণে অপরূপ হয়ে সাজিয়ে তুলছে আপন ভুবন। কুয়েত সিটি হতে প্রায় ১২০ কিমি. দূরে নতুন রূপে সেজেছে দেশটির গ্রিন সিটি খ্যাত অফরা অঞ্চল। 

নতুন বছর উপলক্ষে কুয়েতের অন্যতম বোদুর ট্রাভেল এজেন্সির উদ্যোগে দেশটির বিভিন্ন অঞ্চলের ব্রাঞ্চে কর্মরত প্রবাসী বাংলাদেশিরা  আয়োজন করেন বনভোজন। 

গল্প, আড্ডা আর নানান ধরনের খেলাধুলায় কর্মব্যস্ত যান্ত্রিক জীবন থেকে সবুজ মাঠ সবুজ ঘাস সবুজে-সবুজে একাকার মুগ্ধ হয়ে প্রকৃতির ছোঁয়া পেতে ছুটে বেড়ায় একপ্রান্ত হতে অন্যপ্রান্ত। করোনার বৈরী সময়েও মানুষের মনকে প্রশান্তিতে ভরে তুলছে রং বাহারি প্রকৃতি।

আলমগীর, বাহার ও সেলিম জানান, ট্রাভেল এজেন্সির পাবলিক সেবামূলক কাজ হওয়ায় আমাদের ডিউটি সময়ের বাহিরে দূরে কোথাও যাওয়া খুব একটা সুযোগ হয়ে ওঠে না। আমাদের সহকর্মী ও ভাই-বন্ধু অনেকের সঙ্গে মোবাইলে যোগাযোগ হলে সবার সঙ্গে ঠিকমতো দেখা হয় না। 

ছুটির দিনে কাস্টমারের চাপ আরও বেশি থাকে। তাই যান্ত্রিক জীবন থেকে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করলাম। সবাই একসঙ্গে অনেক দিন পর দেখা হলো, আনন্দ ও মজা করলাম। সত্যিই অসাধারণ একটি সময় টেকেছে নতুন বছরে।

এসএএম