গ্রেফতার ঢাকায়, মুক্তির দাবি সিলেটে

গ্রেফতার ঢাকায়, মুক্তির দাবি সিলেটে

সিলেট প্রতিদিন :: হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব আল্লামা মামুনুল হককে গ্রেফতার করা হয়েছে। আজ রবিবার দুপুরে ঢাকার মুহাম্মদপুরের জামিআ রাহমানিয়া মাদরাসা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। এদিকে মাওলানা মামুনুল হককে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট জেলা শাখার নেতৃবৃন্দ। একই সাথে মাওলানা মামুনুল হকের মুক্তির দাবিও জানান তারা।

রবিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে খেলাফত মজলিস সিলেট জেলা শাখার সভাপতি মাওলানা মুহাম্মদ ইকবাল হুছাইন,সহসভাপতি অধ্যক্ষ মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আতিকুর রহমান,সহসাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুফতী মুহাম্মদ মাহবুবুল হক বলেন,  আজ দুপুরে ঢাকা থেকে মাওলানা মামুনুল হককে গ্রেফতার করা হয়েছে।রমজান মাসে আলেম-উলামা ও সাধারণ মানুষকে হয়রানি ও গ্রেফতার করে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতির  সৃষ্টি করা হচ্ছে।

নেতৃবৃন্দের হয়রানি, গ্রেফতার বন্ধ ও তাদের নিঃশর্ত মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান। অন্যথায় আলেম-উলামারা ঐক্যবদ্ধভাবে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলেও হুঁশিয়ারি দেন তারা।
 
নেতৃবৃন্দ আরও বলেন, হয়রানি ও গ্রেফতার করে আলেম-উলামাদের আন্দোলনকে ঠেকানো যাবে না। দেশের জনগণ ইসলাম ও দেশের প্রয়োজনে জীবন দিতে প্রস্তুত রয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।