চলমান সকল পরীক্ষা স্থগিত করেছে শাবিপ্রবি

চলমান সকল পরীক্ষা স্থগিত করেছে শাবিপ্রবি

শাবি প্রতিনিধি:: বর্তমানে চলমান অনার্স শেষ বর্ষ ও মাস্টার্সের অবশিষ্ট সেমিস্টার ফাইনাল পরীক্ষাগুলো স্থগিত করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। 

সোমবার (২২ ডিসেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

উপাচার্য বলেন, সরকার থেকে যে সিদ্ধান্ত এসেছে তা আমরা শতভাগ মেনে চলবো। সরকারিভাবে যে সিদ্ধান্ত এসেছে সেই অনুসারে শিক্ষা কার্যক্রম চলবে। অনার্স ও মাস্টার্সের চলমান পরীক্ষা নিয়ে জিজ্ঞাসা করলে উপাচার্য বলেন, যেহেতু ২৪ মে এর আগে ক্যাম্পাস খুলছে না, সেহেতু তাদের পরীক্ষাও হবে না। এটি সরকারি বিশ্ববিদ্যালয়, সরকার যা বলবে আমরা সে অনুযায়ী কাজ করবো।

উল্লেখ্য, গত ১৭ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত মতে প্রত্যেক বিভাগের অনার্স শেষ বর্ষ ও মাস্টার্সের সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হয়। ইতোমধ্যে কয়েকটি বিভাগের সব পরীক্ষা শেষ হলেও অধিকাংশ বিভাগে নির্ধারিত পরীক্ষা বাকি রয়েছে।

এছাড়া গত ১৭ ফেব্রুয়ারি সকালে বিশ্ববিদ্যালয়ের ১৬৩তম একাডেমিক কাউন্সিলের সভায় আগামী মার্চ মাসের প্রথম সপ্তাহের মধ্যে দ্বিতীয় ধাপে ১ম, ২য় ও ৩য় সেমিস্টারের পরীক্ষা শুরুর সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। যেখানে আবাসিক হল খোলার বিষয়ে কোনও সিদ্ধান্ত জানানো হয় নি। এর পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর ও উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করছে শিক্ষর্থীরা। এর পরিপ্রেক্ষিতে পরীক্ষা শুরুর এক সপ্তাহ আগে আবাসিক হল খুলে দেওয়ার সিদ্ধান্ত জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সিলেট প্রতিদিন/এমএনআই-২০