টস জিতে ১০ ওভারের ম্যাচে ফিল্ডিংয়ে বাংলাদেশ

টস জিতে ১০ ওভারের ম্যাচে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক :   দফায় দফায় বৃষ্টি, বারবার পিচের কভার সরানো আর ফেরানোতেই কেটে গেল প্রায় আড়াই ঘণ্টা। নির্ধারিত সূচি অনুযায়ী বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১টায় টস শুরু হওয়ার কথা থাকলেও, বৃষ্টির কারণে সেটি হলো দুপুর ১টা ৫৫ মিনিটে।


বাংলাদেশের নেতৃত্বে প্রথম টস জিতলেন লিটন দাস। সিদ্ধান্ত অনুমিতই। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টস জিতলে পরে ব্যাটিংয়ের পথ বেছে নেন বেশির ভাগ অধিনায়ক। লিটনও ব্যতিক্রম নন।


 
টি-টোয়েন্টি ম্যাচ বৃষ্টিতে হয়ে গেছে টি-টেন। ১০ ওভারের খেলা, পাওয়ার প্লে থাকছে ৩ ওভার।

বাংলাদেশ একাদশ : লিটন দাস (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মেহেদি হাসান, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, রুবেল হোসেন, শরিফুল ইসলাম।

এদিকে, ইনজুরির কারণে শেষ টি-টোয়েন্টিতে খেলছেন না অধিনায়ক মাহমুদউল্লাহ। এজন্য শেষ ম্যাচে নেতৃত্ব দেবেন বাংলাদেশ ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস।


 
এবারের নিউজিল্যান্ড সফরে লিটন দাসের পারফরম্যান্সও ভালো নয়। পাঁচ ম্যাচে মাত্র ১০ গড়ে ৫০ রান এবং একটি স্ট্যাম্পিং। এর বাইরে গ্রাউন্ড ফিল্ডার হিসেবে ধরেছেন তিনটি ক্যাচ।

অর্থাৎ সবমিলিয়ে নিউজিল্যান্ড সফরটা একদমই ভালো কাটছে না খেলোয়াড় লিটন দাসের। এরই মাঝে তার কাঁধে বর্তাচ্ছে একটি গুরুদায়িত্ব। দেশের ক্রিকেটের ফ্যান্টাসিক ফাইভ বা পঞ্চপাণ্ডবকে ছাড়া খেলতে নামার ম্যাচে, অধিনায়কত্ব করবেন লিটন দাস, এমনটাই জানিয়েছেন নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের টিম লিডার জালাল ইউনুস।

২০০৯ সালের পর থেকে টি-টোয়েন্টি ক্রিকেটে তাদের পাঁচজনের বাইরে আর কেউই অধিনায়কত্ব করেননি। তাহলে এখন দীর্ঘ এক যুগ পর এ পাঁচজনের বাইরে টস করতে নামবেন কে? এমন প্রশ্নের জবাবে জালাল ইউনুস জানিয়েছেন, নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদির সাথে আজ টস করতে দেখা যাবে লিটন দাসকে।

এরই মাধ্যমে বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসের সপ্তম এবং সবমিলিয়ে ১৮তম অধিনায়ক হবেন লিটন দাস। টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশকে এখন পর্যন্ত নেতৃত্ব দিয়েছেন শাহরিয়ার নাফিস, মোহাম্মদ আশরাফুল, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাশরাফি বিন মর্তুজা ও মাহমুদউল্লাহ।


সিলেট প্রতিদিন /টিআই