দুই সেমিস্টারের ফি মওকুফ করেছে শাবিপ্রবি; পরে দিলেও লাগবে না জরিমানা

দুই সেমিস্টারের ফি মওকুফ করেছে শাবিপ্রবি; পরে দিলেও লাগবে না জরিমানা

দেলোয়ার হোসেন, শাবিঃ কোভিড-১৯ এর কারনে অচল শিক্ষাব্যবস্থাকে চালু রাখতে নানাবিধ ব্যবস্থা গ্রহণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। 

এরই ধারাবাহিকতায় জানুয়ারি থেকে জুন ও জুলাই থেকে ডিসেম্বর এই দুই সেমিস্টারের সেমিস্টার ফি মওকুফ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া শিক্ষার্থীরা পরীক্ষার পূর্বে ক্রেডিট ফি ও সেমিস্টার ফি পরিশোধে অপারক হলে তা পরবর্তীতে কোনো প্রকার জরিমানা ছাড়াই পরিশোধ করতে পারবে।

সেই সাথে কোর্স রেজিস্ট্রেশনের জন্য শিক্ষার্থীর সংশ্লিষ্ট হল এর কোনো অনুমতি লাগবে না এবং ফি জমা দেয়ার সময় পরিবহন ফি ও জমা দিতে হবে না বলে জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগে অধ্যয়নরত চতুর্থ বর্ষের ছাত্রী সাবিহা সায়মন পুষ্প জানান, করোনার প্রভাবে অনেকেই আর্থিক  সমস্যায় আছি। এসময় এতোটাকা ক্রেডিট ফি ও সেমিস্টার ফি দেয়া কষ্টসাধ্য। দুই সেমিস্টার ফি মওকুফ করে দেয়ায় বিশ্ববিদ্যালয় উপাচার্যের প্রতি কৃতজ্ঞতা জানাই। 

একই ব্যাচের নৃবিজ্ঞান বিভাগের ছাত্র পিয়াস জানান, 'দুই সেমিস্টারের ফি কমানোর যে সিদ্ধান্ত নেয়া হয়েছে তা নেহাত সবার জন্য কল্যাণকর।  এমন সিদ্ধান্ত নেয়ায় উপাচার্য মহোদয়কে আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানাই।

সিলেট প্রতিদিন/এমএনআই-১৬