দ্বিতীয়বার আ.লীগের উপকমিটির সদস্য হলেন শওকত

দ্বিতীয়বার আ.লীগের উপকমিটির সদস্য হলেন শওকত

প্রতিদিন ডেস্ক :  আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ও আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহসম্পাদক শওকত হোসেন খান মনির। 

শওকত হোসেন খান মনির ছাত্রজীবন থেকে  ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত এবং দলের দুঃসময়ের সংগঠক হিসেবে সুপরিচিত। গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার নিজ গ্ৰামের স্কুল ছাত্রলীগের মাধ্যমে তার রাজনৈতিক পথচলা শুরু। পরবর্তীতে ঢাকা কবি নজরুল সরকারি  কলেজে  ছাত্রলীগে সক্রিয় অংশগ্রহণ, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগে কার্যকরি  সদস্য এবং ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য নির্বাচিত হন।

৯৬ সালের জনতার মঞ্চ কর্মসূচিতে অংশগ্রহণ, ২০০১-০৬ সালে চার দলীয় জোট সরকারবিরোধী আন্দোলন এবং ২০০৭-০৮ সালে সেনাশাসিত সরকার কর্তৃক গ্ৰেফতারকৃত শেখ হাসিনার মুক্তি আন্দোলন সক্রিয় ভূমিকা পালন করেন। 
বঙ্গবন্ধুর আদর্শ ধারণ ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশিত দলীয় কর্মসূচি পালনের পাশাপাশি বিভিন্ন মানবিক ও সামাজিক কর্মকাণ্ডে ও শওকত হোসেন খান মনির রয়েছে স্বেচ্ছাসবী মনোভাব ও আগ্ৰহী ভূমিকা।

এর ধারাবাহিকতায় এর আগে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য থাকাকালীন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক বাবু সুজিত রায় নন্দীর নেতৃত্বে মানবিক কাজে অংশ নেন তিনি।

তিনি দুর্যোগ ব্যবস্থাপনায় মাষ্টারস ডিগ্ৰিধারীদের সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় ডিজাস্টার ম্যানেজমেন্ট এলামনাই অ্যাসোসিয়েশনের নির্বাহী সদস্য এবং একটি শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যেক্তা পরিচালক।

করোনা পরিস্থিতিতে যখন লকডাউনে সাধারণ মানুষ চিকিৎসা সেবা  পেতে অসহায় হয়ে পড়ে, তখন তার উদ্যেগে ঢাকা বিশ্ববিদ্যালয় ডিজাস্টার ম্যানেজমেন্ট এলামনাই অ্যাসোসিয়েশন এর প্লাটফর্মে বিনামূল্যে ২০ জন বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্নয়ে টেলিমেডিসিন সেবা দেওয়া হয়।

শওকত হোসেন খান মনির বলেন, আওয়ামী লীগ বৃহত্তম রাজনৈতিক দল হিসেবে এ সংগঠনে জনকল্যাণে কাজ করার যথেষ্ট সুযোগ রয়েছে। কমিটিতে আমাকে স্থান দেওয়ায় দলের সভানত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা। 

সিলেট প্রতিদিন /টিআই