দৃষ্টিনন্দন মডেল পৌরসভা গড়তে চাই- রুহেল আহমদ

দৃষ্টিনন্দন মডেল পৌরসভা গড়তে চাই- রুহেল আহমদ

সাকিব আল মামুন::

“আগামী ৩০জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে গোলাপগঞ্জ পৌরসভা নির্বাচন। নির্বাচনে মেয়র পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। তাদের নির্বাচনী ভাবনা পাঠকের কাছে তুলে ধরতে ৪প্রার্থীর মুখোমুখি হয় “সিলেট প্রতিদিন”। আলাপচারিতায় প্রতিবেদকের কাছে মেয়র প্রার্থীরা তুলে ধরেন নির্বাচনী চিন্তা-চেতনা। ৩য় পর্বে থাকছে গোলাপগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রুহেল আহমদ এর নির্বাচনী ভাবনা। নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতার করছেন।

(৩)
গোলাপগঞ্জ পৌরসভাকে আধুনিক, দৃষ্টিনন্দন মডেল পৌরসভা হিসেবে পৌরবাসীকে উপহার দিতে চান বলে জানিয়েছেন গোলাপগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গোলাপগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রুহেল আহমদ। তিনি সিলেট প্রতিদিনের সাথে একান্ত আলাপচারিতায় এসব কথা জানান।

এসময় তিনি আরো জানান, দলীয় মনোনয়ন পাওয়ার পরপরই মানুষের ধারে ধারে ছুটে যাচ্ছি। পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার পর থেকেই দলীয় নেতাকর্মী সহ সাধারণ মানুষের ব্যাপক সাড়া পাচ্ছি। পৌর এলাকার বিভিন্ন সমস্যা চিহ্নিত করে নিজের পরিকল্পনার কথা জানিয়ে বলেন, গোলাপগঞ্জ পৌরসভায় এখনো অবকাঠামোগত উন্নয়ন আরো ব্যাপক প্রয়োজন। বিশেষ করে রাস্তার সমস্যা সমাধানে বিশেষ পরিকল্পনা আছে আমার। প্রাথমিক বিদ্যালয় বিহীন কয়েকটি গ্রামে বিদ্যালয় স্থাপন উদ্যোগ নেয়া হবে। শিশু-কিশোরদের মানসিক বিকাশে নির্দিষ্ট মাঠে নিয়মিত খেলাধুলার আয়োজন করা এবং ছাত্র-ছাত্রীদের নিয়ে মেধাবৃত্তির আয়োজন করা হবে। শিক্ষিত তরুন দের জন্য কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হবে। বয়স্ক মানুষ -বিধবা নারীদের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় নিয়া আসা হবে। গোলাপগঞ্জ পৌরসভাকে মাদকমুক্ত করাসহ সর্বোপরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত আগামীর নতুন বাংলাদেশের লক্ষ্য গ্রাম হবে শহর এবং ডিজিটাল পৌরসভা গঠনই হবে মূল দায়িত্ব বলে জানিয়েছেন রুহেল আহমদ।

নিজ দলের দুই বিদ্রোহী প্রার্থী প্রসঙ্গে তিনি জানান, উনারা আমার শ্রদ্ধেয় অগ্রজ। আমরা একসঙ্গে বঙ্গবন্ধুর আর্দশের রাজনীতি করি। আমার সবিনয় অনুরোধ থাকবে জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের প্রতি সম্মান জানাবেন। পাশাপাশি ঐক্যবদ্ধভাবে কাজ করলে নিজের জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রুহেল আহমদ পৌরসভা ২নং ওয়ার্ডের ফুলবাড়ি পূর্বপাড়া গ্রামের মৃতঃ আব্দুর রকিবের ছেলে। স্কুল জীবনেই ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত করেন নিজেকে। পরবর্তীতে গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক, জেলা ছাত্রলীগের উপ ধর্ম বিষয়ক সম্পাদক, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ গোলাপগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

এসএএম