না ফেরার দেশে চলে গেলেন আমিনুর এমরান

 না ফেরার দেশে চলে গেলেন আমিনুর এমরান

আশিক রহমান ,যুক্তরাষ্ট্র: মাটির গন্ধ আমাকে প্রতিনিয়ত তাড়িত করে। আবেগে আপ্লুত হই। ফিরে আসতে চাই,আপন মৃত্তিকায়।যেখানে নিটোল ভালবাসার পরশ আমাকে মোহিত করে।অনেক দিন হয়ে গেল ,মুক্ত বাতাসের স্বাদ গ্রহন করিনি। যে বাতাস বিশুদ্ধতায় জীবনের সকল কার্বন ডাই অক্সাইড নির্গত করে সচল অক্সিজেনের প্রবাহ বহে দিত।তা ছিল কেবল নির্মল ও স্বচ্ছতায় পরিপূর্ণ। সেখানে যে আসতেই হবে,আসার জন্য তীব্র বেদনা আমাকে দহন করছে বারবার।হয়ত: চলে আসবো যে কোন দিন,যে কোন সময়। যেভাবে চলে এসেছিলাম,সেভাবেই ফিরে আসবো।
ক্যালেন্ডারের হিসাব দিয়ে জীবন চলে না। তাই ক্যালেন্ডার না দেখেই চলে আসার প্রতিক্ষায় ব্যাকুল হয়ে আছি। কথাগুলো সম্প্রতি নিজেই বলেছিলেন। 

কিন্তু সব প্রতিক্ষার অবসান হয়ে গেল গতকাল(১৫ ডিসেম্বর) সোমবার রাত ২ টা ৫৫ মিনিটেই। হবিগঞ্জ বৃন্দাবন কলেজের সাবেক জি.এস.জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ,পৌর বিএনপির সাবেক সভাপতি এবং  হবিগঞ্জ জেলা ক্রিড়া সংস্থার সাবেক যুগ্ম সম্পাদক আমিনুর রশিদ এমরনার রাত প্রায় ৩টার দিকে নিজ বাসায় হার্ট এট্যাকে আক্রান্ত হলে মিশিগানের ডেট্রয়েট সিটির ডিএমসি হাসপাতালে ভর্তি করা হয়। 

দীর্ঘ ১৫ ঘন্টা নিবিড় পরিচর্যা কেন্দ্র ( আইসিইউ) তে থাকার পরে সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত্যু ষোষনা করেন। মৃত্যু সংবাদটি দ্রুত ছড়িয়ে পড়ে দেশে ও বিদেশে। মিশিগানে বসবাসরত বাংলাদেশীরা হতবিহ্বল হয়ে পড়েন। মৃত্যুকালে তিনি ৫১ বছরে পদার্পন করেছিলেন। স্ত্রী,১ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে মারা গেছেন তিনি। 

মঙ্গলবার বাদ যোহর মিশিগানের ডেট্রয়েট সিটির মসজিদুন নুরে নামাজে জানাজা শেষে ট্রয় সিটির হোয়াইট চ্যাপেল মেমোরিয়াল পার্ক সিমেট্রি তে দাফন করা হবে। 

মরহুম আমিনুর রহমান এমরানের বাড়ি হবিগঞ্জ সদর উপজেলার সুলতান মাহমুদপুরে। আমিনুর রশিদ এমরান এর মৃত্যুতে তার পরিবারের প্রতি গভীর সমবেদনা ও শোক বার্তা প্রদান করেছেন মিশিগান বিএনপির সভাপতি দেওয়ান আকমল চৌধুরী,সাধারণ সম্পাদক সেলিম আহমদ,সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম তুহিন,মিশিগান যুবদলের সভাপতি শাহাদাত হোসেন মিন্টু,কমিউনিটি লিডার বকুল তালুকদার,আলাদিন রেষ্টুরেন্ট এর স্বত্বাধিকারী মোশারফ চৌধুরী লিটু,ইমরাজ তালুকদার টিপু,মিশিগান মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুতালিব, যুগ্ম সাধারণ সম্পাদক মিজান মিয়া জসিম,দৈনিক খোয়াই পত্রিকার সম্পাদক রোটারিয়ান শামীম আহছান,হবিগঞ্জ বৃন্দাবন কলেজের সাবেক প্রভাষক রাব্বানী তালুকদার,হবিগঞ্জ জেলা ক্রিড়া সংস্থার সদস্য মঈন উদ্দিন শাম্মু ,সাংবাদিক মোস্তফা কামাল,সুপ্রভাত মিশিগান এর সম্পাদক চিনা¥য় আচার্য্য,বাংলা সংবাদ ও টিভি৭ বাংলা’র সম্পাদক ইকবাল ফেরদৌস, দৈনিক যুগান্তর পত্রিকার মিশিগান প্রতিনিধি তোফায়েল রেজা সুহেল,বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি আশিক রহমান, দৈনিক প্রথম আলো মিশিগান প্রতিনিধি পার্থ সারথী দেব,টিভিএন ২৪ এর মিশিগান প্রতিনিধি মাহফুজুর রহমান শাহীন ও অন্যান্য সাংবাদিকবৃন্দ।

এদিকে কালের কন্ঠ পত্রিকার হবিগঞ্জ প্রতিনিধি শাহ ফকরুজ্জামান,হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি আবুল কালাম,হবিগঞ্জ সমিতি,মিশিগানের সভাপতি ড: অহিদুর রহমান চৌধুরী,সাবেক চেয়ারম্যান আনোয়ারুর রহমান,চট্র্রগ্রাম বিশ্ববিদ্যালয় এল্যামনাাই এসোসিয়েশন এর সদস্য সচিচ অধ্যাপক লুৎফুর রহমান,বানিয়াচং উপজেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি আলী আকবর খান, হবিগঞ্জ সমিতির সাধারণ সম্পাদক আবু তোহা,হ্যামট্রামেক সিটির বিশিষ্ট ব্যবসায়ী তাজ উদ্দিন, সৈয়দ রেজা,তুহিন চৌধুরী,আলী আহমদ খান হামিদ.শাহীন আহমদ,আতাউর রহমান,রিবু চৌধুরী ও হবিগঞ্জের বিশিষ্ট রম্য লেখক রুমা মোদক সহ মিশিগানের বাংলাদেশী বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর সমবেদনা জানান।

সিলেট প্রতিদিন/এমএ