ফেঞ্চুগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার জমি-ঘর পেলেন ১৩০ জন

ফেঞ্চুগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার জমি-ঘর পেলেন ১৩০ জন

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি :: সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, স্বপ্নের সোনার বাংলা গড়তে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেশের গৃহহীন-ভূমিহীনদেরকে বিনামূল্যে নবনির্মিত বসতঘর বিশ্বে নতুন সূচনা সৃষ্টি করেছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আরেক ধাপ এগিয়ে গেছে বাংলাদেশ। 

তিনি আরও বলেন, দেশের গৃহহীন-ভূমিহীনদেরকে বিনামূল্যে বসতঘর নির্মাণ প্রকল্প শুরু হয়েছে। ধাপে ধাপে এই কার্যক্রম আরও বৃদ্ধি পাবে। মানুষের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য আমরা গর্বিত। সকল সমস্যা পর্যায়ক্রমে সমাধান করে বাংলাদেশকে আরও এগিয়ে নিতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।

সকল সুবিধাসম্বলিত আধাপাকা বসতঘরের প্রথম ধাপে শনিবার (২৩ জানুয়ারী) সকালে সিলেট জেলার প্রায় দেড়হাজার গৃহহীন-ভূমিহীনের কাছেও হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্যে তিনি ভিডিও কনফারেন্সে সংযুক্ত হন। ফেঞ্চুগঞ্জ উপজেলায় ভিডিও কনফারেন্সের পূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাখী আহমেদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন- মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শওকত আলী ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মৌসুমী মান্নান। 

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন ঘেষণা করলে ফেঞ্চুগঞ্জে ৭২জন উপকারভোগীদের মধ্যে জায়গার দলিল হস্তান্তর করা হয়। ইউএনও রাখী আহমেদ জানান, প্রধানমন্ত্রীর আশ্রায়ন-২ কর্মসুচীর আওতায় 'জমি নাই, ঘর নাই' প্রকল্পের অধীনে ফেঞ্চুগঞ্জ উপজেলায় প্রথম পর্যায়ে ৭২টি ঘর দেওয়া হয়েছে ও দ্বিতীয় পর্যায়ে আরও ৫৮টি ঘর দেওয়া হবে।

সিলেট প্রতিদিন/এমএ