ফেঞ্চুগঞ্জে পুষ্টি সচেতনতা বাড়াতে কাজ করছে সূচনা প্রকল্প

ফেঞ্চুগঞ্জে পুষ্টি সচেতনতা বাড়াতে কাজ করছে সূচনা প্রকল্প

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি:: ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসার রাখী আহমেদ বলেছেন, ফেঞ্চুগঞ্জে পুষ্টি সচেতনতা বাড়িয়ে অপুষ্টি দূরীকরণের লক্ষ্যে সূচনা প্রকল্প কাজ করছে। যার ফলশ্রুতিতে গ্রামীণ দরিদ্র ও অতি দরিদ্র নারীদের স্বাস্থ্য ও পুষ্টি সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, শাকসবজি, মাছ ও গবাদিপশু পালন, নারীদের আত্মনির্ভরশীল কাজের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, প্রতিষ্ঠাকাল থেকে বিভিন্ন উন্নয়ন কর্মসূচি পরিচালনার মাধ্যমে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নে আরডিআরএস বাংলাদেশ রাখছে গুরুত্বপূর্ণ অবদান। সাধারণ মানুষের আর্থ-সামাজিক জীবনমানের উন্নয়নে রাখছে উল্লেখযোগ্য ভূমিকা। ধারাবাহিকতায় সরকারের সকল দিক-নিদের্শনা মেনে উন্নয়নে সহযোগী হিসেবে আরডিআরএস বাংলাদেশ কাজ করে যাচ্ছে ফেঞ্চুগঞ্জে গ্রাম অঞ্চলের দরিদ্র মানুষের সার্বিক কল্যাণে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে আরডিআরএস এর সূচনা কর্মসূচীর উদ্যোগে পুষ্টি সমন্বয় কমিটির সভায় সভাপতিত্বের বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ কামরুজ্জামানের পরিচালনায় বক্তব্য রাখেন- উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু সাঈদ, কৃষি কর্মকর্তা সুব্রত দেবনাথ, প্রাণী সম্পদ কর্মকর্তা মো. মিজানুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা জেসমিন আক্তার, পরিবার পরিকল্পনার সহকারী কর্মকর্তা আব্দুল মুকিত, সাংবাদিক মামুনুর রশীদ, উপজেলা সূচনা প্রকল্পের গর্ভনেন্স এন্ড কমিুইনটি ডেভেলপমেন্ট অফিসার ফারজানা ববি ও নিউট্রিশন অফিসার রুপসানা খাতুন।

সভায় উপজেলার সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধি, সাংবাদিক সহ অনেকে উপস্থিত ছিলেন।

সিলেট প্রতিদিন/এমএনআই-০৪