বিনোদন অঙ্গনে বিষাদের ছায়া 

২দিনের ব্যবধানে চলে গেলেন ৩ গুণী শিল্পী

বিনোদন অঙ্গনে বিষাদের ছায়া 

বিনোদন প্রতিবেদক :: বাংলাদেশের বিনোদন জগতে নেমে এসেছে বিষাদের ছায়া । মাত্র ২ দিনের ব্যবধানে হারাতে হয়েছে তিন নক্ষত্রকে। তাদের মধ্যে দুজন হলেন চলচ্চিত্র জগতের ও একজন ছোট পর্দার মানুষ । তারা হলেন -  একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান অভিনেতা এস এম মহসীন, খ্যাতিমান অভিনেত্রী ও সাবেক সাংসদ সারাহ কবরী ও বর্ষীয়ান অভিনেতা ওয়াসিম । তাদের মৃত্যুতে এফডিসিতে নেমে এসেছে শোকের ছায়া। প্রাণঘাতি করোনাভাইরাসে কেড়ে নিচ্ছে প্রিয় তারকাদের। এই শোক মেনে নিতে পারছেন না তাদের সহকর্মীরা। 

করোনায় আক্রান্ত হয়ে শুক্রবার দিবাগত রাত ১২টা ২০ মিনিটে মারা যান সারাহ কবরী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। গত ৫ এপ্রিল জানা যায় কবরী করোনায় আক্রান্ত। সেদিন রাতেই কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

পরে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আইসিইউ শয্যা খালি না থাকায় ৮ এপ্রিল দুপুরে তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে নেওয়া হয়।

কবরীকে হারানোর শোকের মধ্যে আরেকটি দুঃসংবাদ আসে ঢাকাই সিনেমায়। চলে গেলেন বর্ষীয়ান অভিনেতা ওয়াসিম (৭৪)। শনিবার (১৭ এপ্রিল) দিনগত রাত ১২টা ৪০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)।  

হাসপাতালটির মেডিক্যাল অফিসার ডা. জয়ন্ত নারায়ণ শর্মা ওয়াসিমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, পরিবারের লোকজন ওয়াসিমকে অসুস্থ অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে পরীক্ষা-নিরীক্ষার পর ১২টা ৪০ মিনিটে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বার্ধক্যজনিত রোগে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। গত বেশ কিছুদিন ধরে বাসায় শয্যাশয়ী ছিলেন তিনি। 

এদিকে করোনায় মারা গেছেন একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান অভিনেতা এস এম মহসীন। রোববার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় রাজধানীর বারডেম হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)।

তার মৃত্যুর তথ্যটি নিশ্চিত করেছেন নাট্যপরিচালক এস এ হক অলিক।

এস এম মহসীনের জন্ম টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আনাইতারা ইউনিয়নের খাগুটিয়া গ্রামে। প্রায় চার দশকেরও বেশি সময় ধরে অভিনয় করে যাচ্ছেন তিনি। আতিকুল হক চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ নাটকে এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’ নাটকে অভিনয় করেছেন তিনি। পদক্ষেপ নামক নাটকের মধ্য দিয়ে তিনি রেডিও নাটকে আত্মপ্রকাশ করেন। একই সঙ্গে থিয়েটার দল ড্রামা সার্কলেও অভিনয় করেছেন এই প্রবীণ অভিনেতা। 

তাদের মৃত্যু শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, মন্ত্রী,প্রতিমন্ত্রীসহ আরও অনেকেই।