বানিয়াচং মডেল প্রেসক্লাবের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ 

বানিয়াচং মডেল প্রেসক্লাবের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ 

বানিয়াচং প্রতিনিধি : বানিয়াচং মডেল প্রেসক্লাবের উদ্যোগে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দরিদ্র-অসহায় মানুষদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। 

সোমবার (১৯ জুলাই) দুপুর ১২টায় ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদ মিলনায়তনে মডেল প্রেসক্লাবের সভাপতি সর্দার আজিমুল হক স্বপন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু’র সঞ্চালণায় প্রধান অতিথি হিসেবে ঈদ সামগ্রী বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সদস্য মোঃ আবুল কাশেম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৪নং দক্ষিণ-পশ্চিম ইউপি চেয়ারম্যান মোঃ রেখাছ মিয়া, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও মডেল প্রেসক্লাবের উপদেষ্টা গোলাম কিবরিয়া লিলু ও আওয়ামীলীগ নেতা শেখ শাহনেওয়াজ ফুল মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী বলেন, আমরা রাজনীতি করি খেটে খাওয়া মানুষের উন্নয়নের জন্য। সাধারণ মানুষের দু:খ-দূর্দশা লাঘবের জন্য জনগণ আমাদের প্রতিনিধি বানিয়েছে। ঠিক তেমনিভাবে সংবাদপত্র ও সাংবাদিকরা সাধারণ মানুষের অধিকার আদায়ে বলিষ্ট ভূমিকা রেখে থাকেন। এর জন্য অনেক ঝুঁকিও থাকে। তবে সৎ ও দেশপ্রেমিক সাংবাদিকরা এগুলো পরোয়া না করে নির্মোহ চিত্তে সমাজ উন্নয়নে কাজ করে যান। এমনিভাবে বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাংবাদিকরা সংবাদ প্রকাশে যেমন অগ্রগতিতে আছেন তেমনিভাবে সৃজনশীল কাজেও অনেক এগিয়ে। তাদেরকে এ ধারা অব্যাহত লাখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে চেয়ারম্যান মোঃ রেখাছ মিয়া বলেন, সংবাদপত্র হচ্ছে সমাজের দর্পণ। সংবাদপত্রের মাধ্যমে জনগণ সত্যটা জানতে পারে। এ ক্ষেত্রে বানিয়াচং মডেল প্রেসক্লাব অনেক এগিয়ে আছে।
উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া লিলু বলেন, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাংবাদিকদের কাছে দেশবাসী ভালো কিছু প্রত্যাশা করে এবং সে পথে তারা এগিয়ে যাচ্ছে দেখে অনেক ভালো লাগছে।
জনাব আলী সরকারি কলেজের সাবেক ভিপি ও আওয়ামীলীগ নেতা শেখ শাহনেওয়াজ ফুল মিয়া বলেন, সাংবাদিককে হতে হবে সৎ, দেশপ্রেমিক ও সৃজনশীল। এসব গুণ না থাকলে তিনি প্রকৃত সাংবাদিক নন।

সভাপতি সর্দার আজিমুল হক স্বপন বলেন, মডেল প্রেসক্লাবের কাছে জনমানুষের প্রত্যাশা অনেক বেশি। সে লক্ষ্য ও উদ্দেশ্য ধারণ করে এগিয়ে যাচ্ছে এ সংগঠন। এ ক্ষেত্রে সমাজের সকল শ্রেণিপেশার মানুষের সহযোগিতা কামনা করি।
এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক শামিম চৌধুরী, কোষাধ্যক্ষ আব্দাল মিয়া, দপ্তর সম্পাদক তানজিল হাসান সাগর, নির্বাহী সদস্য রায়হান উদ্দিন সুমন ও লিলু আহমেদ প্রমুখ। পরে মডেল প্রেসক্লাবের পক্ষ থেকে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

সিলেটপ্রতিদিন/আব্দাল/এসএ