বিশ্বনাথে খাল সরু করে প্রবাসীর সেতু নির্মাণ

বিশ্বনাথে খাল সরু করে প্রবাসীর সেতু নির্মাণ

বিশ্বনাথ প্রতিনিধি:: সিলেটের বিশ্বনাথে খাল সরু (ছোট) করে সেতু নির্মাণ করছেন এক যুক্তরাজ্য প্রবাসী। তিনি উপজেলার দশঘর ইউনিয়নের চান্দভরাং গ্রামের নাজমুল ইসলাম রুহেল। 

সম্প্রতি তিনি চাঁন্দভরাং (নেয়াগাঁও) পাঁকা সড়ক থেকে চাঁন্দভরাং গ্রামের ভেতরে থাকা ‘নাইয়ার’ খাল (এলাকায় প্রচলিত নাম) পর্যন্ত একটি রাস্তার উভয় পাশে ব্যাক্তিগত উদ্যোগে গার্ডওয়াল নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন। কিন্তু প্রবাসী নাজমুল ইসলাম রুহেল’র বাড়িতে ঢুকতে হলে ওই খালের উপর একটি সেতু নির্মাণের প্রয়োজন। তাই অপরিকল্পিতভাবে খালটি সরু  (ছোট) করে সেখানে একটি সেতু নির্মাণ করছেন। ফলে বর্ষাকালে ওই গ্রামের পানি নিস্কাসন ব্যবস্থা অনেকটা বাঁধাগ্রস্থ হবে বলে অনেকেই অভিযোগ করেন। 

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকের মতে ওই সেতুটি করতে তাদের কোন বাঁধা নেই। তবে খালের উভয় পাড়ে পিলার দিয়ে সেতু নির্মাণ করলে খালে পানি নিস্কাসনে কোন বাঁধ হবেনা। ওই প্রবাসী দেশে না থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি। তবে প্রবাসীর ওই কাজের প্রতিনিধি হিসেবে দায়িত্বে থাকা গ্রামের কনাই মিয়া (৫৫) নামের একব্যক্তি বলেন, প্রবাসী নাজমুল ইসলাম রুহেল মিয়ার প্রতিনিধি হিসেবে তিনি শুধু কাজ করছেন।


সিলেট প্রতিদিন/এমএনআই-১৩