বয়ান না করেই সিলেট ত্যাগ করলেন মাওলানা মামুনুল হক

বয়ান না করেই সিলেট ত্যাগ করলেন মাওলানা মামুনুল হক

প্রতিদিন প্রতিবেদক:: বয়ান পেশ না করেই সিলেট ত্যাগ করলেন হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। ভাস্কর্যবিরোধী বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে মঞ্চে উঠার আগেই  মাহফিল স্থল থেকে ফিরে যেতে হয়েছে।

মঙ্গলবার ১২ জানুয়ারি সিলেটের গোলাপগঞ্জের ভাদেশ্বর ইউনিয়নের শেখপুর শাহী ঈদগাহ ময়দানে ওয়াজ মাহফিল ছিল। সেখানে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখার কথা ছিল।  

এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরী জানান, স্থানীয় পর্যায়ে আইন-শৃঙ্খলার বিঘ্ন ঘটতে পারে এই আশংকায় তাকে ওই ওয়াজ মাহফিলে বয়ান দিতে দেওয়া হয়নি। সর্বোপরি  প্রশাসনের অনুমতি নেয়নি আয়োজক কমিটি। 

এই নিয়ে সিলেটের তিনটি মাহফিলে প্রধান অতিথি হয়েও বক্তব্য রাখতে পারেননি হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। 

জানা গেছে, গত বছরের ২১ ডিসেম্বর সিলেটের বিয়ানীবাজার উপজেলার জামিয়া দ্বীনিয়া আসআদুল উলুম রামধা মাদরাসার মজলিসে অতিথি করা হয়েছিলো এই ইসলামী বক্তাকে। এছাড়াও ২৬ ডিসেম্বর সিলেটের ওসমানীনগর উপজেলার উছমানপুর ইউপির লামাপাড়া শাহ গরিব এমদাদিয়া মাদ্রাসার ইসলামী মহাসম্মেলনেও তিনি ছিলেন প্রধান অতিথি। কিন্তু স্থানীয় প্রশাসনের অনুমতি এবং স্থানীয় একটি পক্ষের বাধার মুখে তিনি ওই দুই মাহফিলেও বক্তব্য রাখতে পারেননি।

এসএ