ভারত থেকে ফেরা ৬ জন ১৪ দিনের কোয়েরেন্টিনে

ভারত থেকে ফেরা ৬ জন ১৪ দিনের কোয়েরেন্টিনে

প্রতিদিন প্রতিবেদক:: ভারত থেকে ফেরা ৬ বাংলাদেশিকে ১৪ দিনের কোয়েরেন্টিনের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের কোয়ারেন্টিন সেন্টারে ভর্তি করা হয়েছে। এসময় তাদের শরীরে করোনার ভারতীয় ধরণ রয়েছে কী না তা পরীক্ষা করে দেখা হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বেড়েই চলছে। প্রতিদিনই রেকর্ড শনাক্ত ও মৃত্যু ঘটছে। করোনায় পুরো বিপর্যস্ত হয়ে পড়েছে প্রতিবেশি এই বৃহৎ দেশ। এ অবস্থায় সরকার ভারত ফেরতদের ব্যাপারে সর্তকতা জারি করেছে।

সোমবার (৩ মে) ভারত ফেরত ৬ বাংলাদেশী নাগরিককে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, ভারত থেকে আসা ৬ বাংলাদেশি হাসপাতালের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। মঙ্গল অথবা বুধবার স্বাস্থ্য পরীক্ষা করার পর তাদের ব্যাপারে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

জানা যায়, করোনার ভারতীয় ধরণ ঠেকাতে সিলেটের ছয়টি স্থলবন্দরে সতর্ক থাকার নির্দেশনা দেয়া হয়েছে। ভারত থেকে আটকে পড়া কোনো বাংলাদেশি নাগরিক স্থল বন্দর দিয়ে ফিরলে তাকে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। ২২ এপ্রিল এক আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ নূরে আলম শামীম বলেন, সিলেট বিভাগের স্থলবন্দর দিয়ে কেউ ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করলে তাকে অবশ্যই সরকারের নির্দেশনা অনুসারে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এজন্য স্থলবন্দরগুলো সতর্ক থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

সিলেট প্রতিদিন/এমএনআই-০৩