মিশিগানে মডার্নার ভ্যাকসিন গ্রহণ

মিশিগানে মডার্নার ভ্যাকসিন গ্রহণ

আশিক রহমান, যুক্তরাষ্ট্র:: 
বৈরী আবহাওয়া উপেক্ষা করে মিশিগানের বাংলা টাউন খ্যাত হ্যামট্্রামেক সিটির আলাদিন সুইটস এন্ড ক্যাফেতে চাঁরজন ব্যক্তির সমন্নয়ে গঠিত সংগঠন নেস্ট এর উদ্যোগে ১৮ই মার্চ বৃহস্পতিবার প্রথম পর্যায়ে সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত করোনা ভাইরাসের প্রতিষেধক ঠিকা প্রদান করা হয়। মরণঘাতি করোনা ভাইরাস থেকে মুক্ত থাকার জন্য হিম শীতল বাতাসের মাঝেও লাইনে দাড়িয়ে সকাল থেকে বিকাল পর্যন্ত বিভিন্ন কমিউনিটির মানুষকে ঠিকা নিতে দেখা যায়। প্রথমে বয়স্কদেরকে ঠিকা প্রদান করা হবে বলা হলেও আঠারো বছরের উর্ধ্বে সবাই ঠিকা গ্রহণ করতে পারবেন জানানো হলে সময় বাড়ার সাথে সাথে অনেক মানুষের সমাগম ঘটে।

আগামী ২৫ মার্চ দ্বিতীয় পর্যায়ে একই স্থানে ঠিকা প্রদান করা হবে জানানো হয়।মিশিগানের স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্টান ওয়েইন হেলথ কেয়ার এর সহযোগীতায় বিশ্ববিখ্যাত কোম্পানী মডার্ণার উদ্ভাবিত ঠিকা প্রদানের মাধ্যমে ফ্্ির সেবা দেয়া হয়। ঠিকা নিতে আসা অনেকেই  ঠিকা গ্রহন করার পর উচ্ছাস প্রকাশ করতে দেখা যায়। ঠিকা গ্রহণকারী বয়স্ক দম্পতি শাহ আলম ও রেজভী আলম,ইউসুফ আহমেদ,সাম্মি আক্তার,সাবিনা ইয়াসমিন ,সম্পা পাল ও মিশেল সহ অনেককেই  জিজ্ঞেস করলে বলেন,আমরা এই ঠিকা নিয়ে খুব খুশি। ঠিকা নেয়ার আগে নিজেকে যেভাবে মনে হয়েছিল ঠিকা গ্রহন করার পরে কোন অসুবিধা হচ্ছে না বলে জানান।আজকের এই ফ্রি করোনা ঠিকা কার্যক্রম সম্পন্ন করার জন্য ঠিকা গ্রহন করতে আসা মানুষ সংগঠনের দায়িত্বে থাকা সকলকে এবং সেচ্ছাসেবীদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

নেস্ট সংগঠনের উদ্যোক্তা নাজেল হুদা,শাকিল খন্দকার ও মঞ্জুরুল করিম তুহিন জানান,করোনা ভাইরাসের আগমনের পর থেকেই আমরা নেস্ট এর পক্ষ থেকে নিজস্ব উদ্যোগে ও বিভিন্ন প্রতিষ্টানের আর্থিক সহযোগীতায় মিশিগানের বসবাসরত বাংলাদেশী সহ বিভিন্ন কমিউনিটির মানুষকে প্রথম দিকে খাবারসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় তৈজসপত্র প্রদান করি। পরবর্তিতে আমাদের এই সংগঠনের মাধ্যমে কয়েকবার ্ওয়েইন হেলথ কেয়ার এর সহযোগীতায় ফ্রি কভিড ১৯ টেস্ট সেবা প্রদান করি। আজকেও তাঁদের সার্বিক সহযোগীতায় ঠিকা প্রদান করছি। আমরা চেষ্টা করে যাচ্ছি আগামীতেও আরো আমাদের কমিউনিটি সহ বিভিন্ন কমিউনিটির মানুষকে সেবা প্রদান করতে।

মিশিগানের স্বাস্থ্যসেবা প্রদানকারী সংগঠন ওয়েইন হেলথ কেয়ার এর সাইট করডিনেটর মিথ প্যাটেল জানান,আমাদের নার্স করডিনেটর পেট গোগান সহ ২০ সদস্যের টিম নেস্ট এর সমন্নয়ে আজকে হ্যামট্রামেক সিটিতে করোনা ভাইরাস প্রতিষেধক ঠিক প্রদান করেছি। আজকে প্রথম দিন ৪০০ জনকে প্রথম ডোজ ঠিকা প্রদান করা হয় এবং সাথে সাথে দ্বিতীয় ডোজ এর তারিখ কার্ডে লিখে দেওয়া হয়েছে। যথারীতি উল্লেখিত তারিখে প্রথম পর্যায়ের দ্বিতীয় ডোজ প্রদান করা হবে। আগামী ২৫ মার্চ এখানেই দ্বিতীয় পর্যায়ে ঠিকা প্রদান করব। আমাদের কাছে পর্যাপ্ত পরিমান ডোজ আছে। আশা করি পরবর্তী তারিখে সবাই এসে ফ্রি কভিড-১৯ এর প্রতিষেধক ঠিকা গ্রহন করবেন।  

সিলেটপ্রতিদিন/এসএএম