মোস্তাফিজের দুর্ভাগা আইপিএল ‘অভিষেক’

মোস্তাফিজের দুর্ভাগা আইপিএল ‘অভিষেক’

স্পোর্টস ডেস্ক::
১০৭৭ দিন পর আইপিএলের ২২ গজে নামলেন মোস্তাফিজুর রহমান। সবশেষ মোস্তাফিজ আইপিএলে নেমেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ২০১৮ সালের ২০শে মে, দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে। সোমবার রাজস্থান রয়্যালসের হয়ে মোস্তাফিজের আইপিএল ‘অভিষেক’ হয়েছে দুর্ভাগ্য সঙ্গী করে। একবার উইকেট বঞ্চিত হয়েছেন রিভিউ না নেয়ায়। আরেকবার ফিল্ডারের ব্যর্থতায়।
 
আইপিএলে মোস্তফিজ একাদশে থাকবেন কি না তা নিয়ে সংশয় ছিলই। প্রথমবারের মতো রাজস্থান রয়্যালসে সুযোগ পাওয়া টাইগার পেসার মাঠে নেমেছেন দলের প্রথম ম্যাচেই। ইংলিশ গতি তারকা জফরা আর্চার ইনজুরি থেকে সেরে না ওঠায় ভাগ্য খুলে যায় মোস্তাফিজের। সোমবার টসে হেরে ব্যাটিংয়ে নামা পাঞ্জাব কিংসের দ্বিতীয় ওভারে আক্রমণে আসেন মোস্তাফিজ।
দ্বিতীয় বলে মায়াঙ্ক আগারওয়াল বলের লাইন মিস করেন। এলবিডব্লিউয়ের জোরালো আবেদনে সাড়া দেননি আম্পায়ার। রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন রিভিউ নেয়ার জন্য মোস্তাফিজের মতের অপেক্ষায় ছিলেন। ইশারায় মোস্তাফিজ জানালেন, বলটা স্ট্যাম্প মিস করবে। খানিক পরেই টিভি রিপ্লেতে দেখা গেছে, রিভিউ নিলে নিশ্চিত উইকেট পেতেন। ব্যক্তিগত প্রথম ওভারে ১১ রান দেন মোস্তাফিজ। দ্বিতীয় ওভারে দিয়েছেন ৮ রান।
 
পাওয়ার প্লেতে প্রথম ২ ওভার করার পর মোস্তাফিজ আক্রমণে ফেরেন পাঞ্জাব ইনিংসের ১৪তম ওভারে। লোকেশ রাহুল ও দীপক হুদার জমে যাওয়া জুটি ভেঙেই ফেলেছিলেন মোস্তাফিজ। ওভারের প্রথম বলেই লং অফে ক্যাচ তোলেন দীপক। বেন স্টোকস নাকি জস বাটলার কে ক্যাচ ধরবেন। এমন দ্বিধায় বাটলার চেষ্টা চালান বল তালুবন্দি করতে। এক্সট্রা কাভার থেকে দৌড়ে এসে বল হাতে রাখতে পারেননি বাটলার। ৪০ রানে জীবন পাওয়া দীপক ফিরেছেন ২৮ বলে ৬৪ রানে। তৃতীয় ওভারে ১১ রান দিয়েছেন মোস্তাফিজ। ব্যক্তিগত কোটার শেষ ওভারে ছিলেন আরো খরুচে। ওয়াইড আর নো-বলের সঙ্গে দুই বাউন্ডারিতে দেন ১৫ রান। ৪ ওভারে ৪৫ রানে উইকেটশূন্য থাকেন এই বাঁহাতি পেসার। রাজস্থানের বোলার-ফিল্ডারের ব্যর্থতার দিনে রানের পাহাড় গড়েছে পাঞ্জাব কিংস। অধিনায়ক লোকেশ রাহুলের বিধ্বংসী ব্যাটিংয়ে ৬ উইকেটে ২২১ রান করে পাঞ্জাব। ৫ ছক্কা ও ৭ বাউন্ডারিতে ৫০ বলে ৯১ রান করেন রাহুল।
 
এসএএম