যুক্তরাজ্যের গ্লোচেস্টারের প্রথম বাঙ্গালী কাউন্সিলর সিলেটের লিটু

যুক্তরাজ্যের গ্লোচেস্টারের প্রথম বাঙ্গালী কাউন্সিলর সিলেটের লিটু

প্রতিদিন ডেস্ক: যুক্তরাজ্যের স্থানীয় সরকার নির্বাচনে গ্লোচেস্টারের প্রথম বাঙালী কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বার্টোন এন্ড ট্রেডওয়ার্ড, গ্লোচেস্টার কনজারভেটিভ পার্টির চেয়ারম্যান সিলেটের শামসুজ্জামান লিটু। 

তার প্রতিদ্বন্দ্বী ছিলেন লেবার পার্টির সাবেক শেরিফ (সহকারী মেয়র) অন্যজন ছিলেন দুই যুগের ঊর্ধ্বের লেবার পার্টির কাউন্সিলর সাঈদ হ্যানসড। গত বৃহস্পতিবার (৬ মে) এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

শামসুজ্জামান লিটু বর্তমানে সিলেটের বালুচরের বাসিন্দা এবং জগন্নাথপুর পৌরসভার লুদরপুর গ্রামের ইছাক মিয়ার ছেলে। তিনি সিলেট সরকারি কলেজের প্রাক্তন ছাত্র ছিলেন। যুব কল্যাণ সংস্থা সহ বিভিন্ন সংস্থা এবং কোভিড-১৯ মোকাবেলায় সমাজসেবায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য বিভিন্ন সম্মাননা পেয়েছেন। তিনি গত দুই দশকের বেশি সময় ধরে যুক্তরাজ্যে রাজনীতির মাঠে রয়েছেন। গ্লোচেষ্টার ইউনিভার্সিটিটি থেকে একাউটেন্ট এন্ড ফাইনান্স এর উপর ডিগ্রী অর্জন করেন। শিক্ষাজীবনের বেশিরভাগ সময় কেটেছে লন্ডনেই।

বিজয়ী হবার পর শামসুজ্জামান লিটু জানান, প্রায় অর্ধ শতাব্দী থেকে বার্টোন এন্ড ট্রেডওয়ার্ত লেবার পার্টির ঘাঁটি হিসেবে পরিচিত ছিল। এখানে লেবার পার্টির প্রার্থীরা সব সময় বিজয়ী হয়ে আসছেন। নানা প্রতিকূলতার মধ্যে সেখান থেকে আমি বিজয় ছিনিয়ে এনেছি। যারা আমাকে সহযোগিতা করেছেন এজন্য আমি সকলকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি। 

সিলেট প্রতিদিন/এমজে