রোজিনা ইসলামের উপর থেকে মামলা প্রত্যাহারের দাবিতে মিশিগানে মানববন্ধন

রোজিনা ইসলামের উপর থেকে মামলা প্রত্যাহারের দাবিতে মিশিগানে মানববন্ধন

আশিক রহমান, মিশিগান (যুক্তরাষ্ট্র) ::
প্রথম আলো’র জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মিশিগানে কর্মরত গনমাধ্যম কর্মী ও প্রবাসী জনসমাজের উদ্যোগে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্টিত হয়েছে। রবিবার বিকাল ৩টায় সময় বাংলা টাউন খ্যাত হ্যামট্রামেক সিটির আলাদিন রেস্টুরেন্ট এর সামনে এ প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্টিত হয়।
 
হয়রানিমুলক মিথ্যা মামলা ও নির্যাতনকারীদের শাস্তির দাবিতে এই প্রতিবাদ সভায় বক্তব্য প্রদান করেন হ্যামট্রামেক সিটি মেয়র ক্যারন মাজেস্কি  এবং মিশিগান ডিস্ট্রিক্ট -৪ এর স্টেট রিপ্রেসেনটেটিভ আব্রাহাম আয়াস। বক্তারা বলেন,যারা সংবাদ মাধ্যমে কাজ করেন তাঁরা সংশ্লিষ্ট দেশের জনগনকে জানানোর জন্য সংবাদ মাধ্যমে লিখেন এবং প্রকাশ করেন। সেটা সরকারের ভালো’র জন্য করেন। একজন নারী সাংবাদিককে সংবাদ সংগ্রহ করতে গিয়ে যেভাবে হেনস্তা করা হয়েছে,সেটা সম্পুর্নরুপে মানবাধিকার লংঘন।একটি গনতান্ত্রিক দেশে একজন সাংবাদিককে স্বাধীনভাবে কাজ করতে না পারাটা খুবই উদ্বেগের এবং হতাশাজনক। আমরাও আপনাদের মতো মর্মাহত। আশা করি সংশ্লিষ্ট সরকার এই বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহন করবেন এবং হেনস্তাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবেন।
 
প্রতিবাদ সভায় উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন হ্যামট্রামেক সিটি কাউন্সিলম্যান কামরুল হাসান,মিশিগান বিএডিসি’র ভাইস প্রেসিডেন্ট সালমা সুলতানা, সাংবাদিক চিন্ময় আচার্য্য,মোস্তফা কামাল,ইকবাল ফেরদৌস, ফারজানা চৌধুরী, কামরুজ্জামান হেলাল, তোফায়েল রেজা সুহেল, আশিক রহমান, জুয়েল খান, রফিকুল হাসান চৌধুরী তুহিন, শফিক রহমান, শাহেল আহমেদ, হ্যামট্রামেক সিটি কাউন্সিলম্যান প্রার্থী আরমানী আছাদ ও কোডি লন, কমিউনিটি একটিভিস্ট নাজেল হুদা, দেওয়ান কাওছার, জাকির আহমেদ, মিল্টন বড়ুয়া ও আরিফ আরমান প্রমুখ।
 
বক্তরা বলেন, যখন কোন দূর্নিতীর সংবাদ প্রকাশিত হয় তখনই সাংবাদিকদের উপর হামলা এবং মিথ্যা মামলা দেয়া হয়।সম্প্রতি সাংবাদিক রোজিনা ইসলামকে যারা হেনস্তা এবং নির্যাতন করছে তাদের বিচার করতে হবে।এমনকি বিগত সময়ে বাংলাদেশের প্রত্যেকটি সাংবাদিক নির্যাতনকারী দোষীদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানান।
 
সিলেটপ্রতিদিন/এসএএম