লাখাইয়ে ৫০ শয্যা হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন

লাখাইয়ে ৫০ শয্যা হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জের লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যা এবং বামৈ রুরাল ডিসপেন্সারীকে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে উন্নীত করা হয়েছে। এই দুই প্রকল্প বাস্তবায়নে সরকারের ব্যয় হয়েছে ১৬ কোটি ২৩ লাখ টাকা।
 
মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির আনুষ্ঠানিকভাবে দুইটি প্রকল্পের উদ্বোধন করেন। স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এ দুইটি প্রকল্প বাস্তবায়ন করে।
 
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মুশফিউল আলম আজাদ, হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুসিকান্ত হাজং, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারি প্রকৌশলী মো. মনিরুল হক, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
 
উদ্বোধনী ফলক উন্মোচন শেষে সংক্ষিপ্ত বক্তৃতায় সংসদ সদস্য আবু জাহির বলেন, শুধু লাখাই নয়Ñ বর্তমান সরকারের আমলে প্রায় একযুগে হবিগঞ্জ জেলায় মেডিকেল কলেজসহ স্বাস্থ্যক্ষেত্রে অভাবনীয় উন্নয়ন হয়েছে। এ উন্নয়ন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বের কারণে। উন্নতির ধারা অব্যাহত রাখতে তিনি হাওরাঞ্চলবাসীকে সবসময় নৌকার পক্ষে থাকার অনুরোধ জানিয়েছেন।
 
স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারি প্রকৌশলী মো. মনিরুল হক জানিয়েছেনÑ ১৪ কোটি ৭০ লাখ টাকায় ৩০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যা ও ১ কোটি ৫৩ লাখ টাকায় এবং একই উপজেলার বামৈ রুরাল ডিসপেন্সারীকে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে উন্নীত করা হয়েছে।
 
সিলেটপ্রতিদিন/এসএএম