শিক্ষা ক্ষেত্রে সরকারের পাশাপাশি ব্যবসায়ীরা ভূমিকা রাখছেন: শোয়েব

শিক্ষা ক্ষেত্রে সরকারের পাশাপাশি ব্যবসায়ীরা ভূমিকা রাখছেন: শোয়েব

প্রতিদিন ডেস্ক:: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, শিক্ষা ক্ষেত্রে সরকারের পাশাপাশি ব্যবসায়ীরা নিরলস ভাবে কার্যক্রম পরিচালনার মাধ্যমে অগ্রণীভূমিকা রাখছেন। মেধাবী শিক্ষার্থীদেরকে শিক্ষায় উৎসাহিত করতে শহীদ দিবসে শিক্ষা উপকরণ দিচ্ছেন এটা প্রশংসীয় উদ্যোগে। তিনি বলেন, ব্যবসায়ীরা দেশের বড় সম্পদ। তারা অথনীতি, শিক্ষা, চিকিৎসা ও মানব সেবা সহ সকল দিকে নিজেদের অবস্থান থেকে সহযোগিতার স্বাক্ষর রাখছেন। তিনি নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে শহীদ দিবস ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার আহবান জানান।

রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব রোববার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মার্কেটের অফিসে হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মোঃ রইছ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিয়াজ মোঃ আজিজুল করিম এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন দৈনিক সিলেটের ডাক এর প্রধান বার্তা সম্পাদক এনামুল হক জুবের। বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আলী আকিক, সমিতির সহ সাধারণ সম্পাদক মোঃ সাহেদ বকস।

হাফিজ এনমুল হকের পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবীণ ব্যবসায়ী সৈয়দ আলতাফ হোসেন, সমিতির সহ সভাপতি আহমদ আফজল সিরাজ পাভেল, কোষাধ্যক্ষ হাজী বেলাল আহমদ, প্রচার সম্পাদক সৈয়দ মুরাদ হোসেন রাজিব, কার্যকরী সদস্য শরীফ হোসেন, দুলাল মৃধা, রিন্টু চক্রবর্তী, ব্যবসায়ী মিজানুর রহমান ফখরু, জামাল আহমদ, সিরাজুল ইসলাম, আতিকুর রহমান, কামাল আহমদ, সুমন আহমদ প্রমুখ। এছাড়াও মার্কেটের সর্বস্তরের ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ ও পবিত্র কুরআন শরীফ বিতরণ করেন প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ। 
অনুষ্ঠানে ভাষা শহীদ, মার্কেটের মরহুম ব্যবসায়ী ও মহামারী করোনা ভাইরাসে মৃত্যুবরণকারী ব্যক্তিদের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

সিলেট প্রতিদিন/এমএনআই-১৫