সিলেটে পৌনে দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তা গ্রেফতার 

সিলেটে পৌনে দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তা গ্রেফতার 

প্রতিদিন প্রতিবেদক :: 

সিলেটে বিয়ানীবাজার ইউসিবিএল (ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক লিমিটেড) শাখার এফডিআর গ্রাহকের অজ্ঞাতসারে লোন সৃষ্টি করে স্বাক্ষর জাল করে মোট ১,৭১,৮২,৬৯৪/- টাকা আত্বসাতের অভিযোগে ইউসিবিএল বিয়ানীবাজার শাখার ম্যানেজার মো: শাহাদত আবেদীন সিরাজী (৩৮) কে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)।

বুধবার রাত ১২.৩০ ঘটিকার সময় জেলা গোয়েন্দা শাখা (উত্তর) এর অফিসার ইনচার্জ সাইফুল আলম এর নেতৃত্বে ডিবি পুলিশের একটি টিম সিলেট শহরের জিন্দাবাজার ইউসিবিএল শাখা থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত শাহাদাত আবেদীন সিরাজী সিলেট জেলার বিয়ানীবাজার থানাধীন দোয়ারা গ্রামের মৃত শওকত আলী সিরাজীর ছেলে। 

জানা যায়,আসামী শাহাদাত ম্যানেজার হিসেবে কর্মরত থাকাকালীন বিগত ৫/৮/১৯ হতে ৪/১/২১ তারিখ পর্যন্ত বিভিন্ন সময়ে ক্ষমতার অপব্যবহার করে সুকৌশলে একাদিক গ্রাহকের অজ্ঞাতসারে এফডিআরের বিপরীতে উল্লেখিত লোন সৃজন করে প্রতারনামূলকভাবে আত্বসাত করে। পরবর্তী সময়ে ব্যাংকের নিয়মিত অডিটে বিষয়টি ধরা পরলে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) ইউসিবিএল এর সিলেট শাখার উর্দ্ধতন কর্মকর্তাগন আসামী শাহাদত কে কৌশলে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করলে তিনি বর্নিত টাকা আত্বসাত করেছে মর্মে স্বীকার করে। 

জানতে চাইলে জেলা পুলিশের সহকারী মিডিয়া অফিসার ও ওসি ডিবি (উত্তর) সাইফুল আলম জানান,পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম মহোদয় এর নির্দেশে বিয়ানীবাজার ইউসিবিএল শাখার তৎকালীন ম্যানেজার কতৃক প্রায় পৌনে দুই কোটি টাকা আত্বসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তা শাহাদাত কে গ্রেফতার করা হয়েছে।তাকে বিয়ানীবাজার থানায় হস্তান্তর করা হচ্ছে।এ ঘটনায় ইউসিবিএল বিয়ানীবাজার শাখার চলতি দায়িত্বে থাকা ম্যানেজার তানভীর আহমদ বাদী হয়ে আসামীর বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে বলেও জানান তিনি।