সিলেট প্রেসক্লাবে ‘টিভি ক্যামেরা জার্নালিজম’ বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন

 সিলেট প্রেসক্লাবে ‘টিভি ক্যামেরা জার্নালিজম’ বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন

প্রতিদিন প্রতিবেদক: সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ বলেছেন, দেশ ও জাতির সার্বিক কল্যাণে সাংবাদিকদের অবদান অনস্বীকার্য। সাধারণ মানুষও এখন প্রিন্ট মিডিয়ার পাশাপাশি টিভি সাংবাদিকতার প্রতি নির্ভরশীল হয়ে উঠেছে। সর্বশেষ ঘটনা কিংবা খবরের জন্য টিভি চ্যানেলগুলোর উপর মানুষ নির্ভরশীল। তাই টিভি সাংবাদিকতার মান বৃদ্ধি অপরিহার্য। টিভি ক্যামেরা সাংবাদিকদের প্রশিক্ষণ আয়োজনের জন্য তিনি সিলেট প্রেসক্লাব কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। 

গতকাল রোববার বিকেলে সিলেট প্রেসক্লাবের আয়োজনে ‘টিভি ক্যামেরা জার্নালিজম’ বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্লাবের সাবেক সভাপতি ইকরামুল কবির, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, কর্মশালার প্রশিক্ষক বিশিষ্ট ভিডিও জার্নালিস্ট প্রবীর কুমার দাস। প্রশিক্ষণার্থীদের পক্ষে বক্তব্য রাখেন এনটিভির ক্যামেরাপার্সন আনিস রহমান।   

সভাপতির বক্তব্যে ইকবাল সিদ্দিকী অংশগ্রহণকারী ক্যামেরাপার্সনদের ধন্যবাদ জানিয়ে বলেন, পেশাগত উৎকর্ষ সাধনে আগামীতেও সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালার উদ্যোগ সিলেট প্রেসক্লাব অব্যাহত রাখবে। এছাড়া প্রশিক্ষণলব্ধ জ্ঞান নিজেদের কর্মক্ষেত্রে প্রয়োগের মাধ্যমে দক্ষতা বাড়ানোর জন্য কর্মশালায় অংশগ্রহণকারীদের প্রতি আহবান জানান তিনি ।

প্রশিক্ষণ কর্মশালায় সিলেটে কর্মরত টিভি চ্যানেলের ১৩ জন ক্যামেরাপার্সন অংশ নেন। তারা হচ্ছেন- এনটিভির আনিস রহমান, সময় টেলিভিশনের দিগেন সিংহ ও নৌসাদ আহমেদ চৌধুরী, ইন্ডিপেন্ডেন্ট টিভির গোপাল চন্দ্র বর্ধন, যমুনা টিভির নিরানন্দ পাল ও শাকিল আহমদ সোহাগ, এসএ টিভির শ্যামানন্দ দাশ, মাছরাঙা টিভির শুভ্র দাস, এটিএন নিউজের অনিল কুমার পাল, চ্যানেল এস’র মাহমুদুর রহমান মিলন, নিউজ টোয়েন্টিফোরের শফি আহমদ, ডিবিসি নিউজের মো. হাসান শিকদার সেলিম ও মোহনা টিভির মো. শামীম হোসেন শামী।