সিলেটে হচ্ছে না এএফসি কাপ

সিলেটে হচ্ছে না এএফসি কাপ

ক্রীড়া ডেস্ক :: এএফসি কাপের ‘ডি’ গ্রুপের ম্যাচগুলোর আয়োজক হতে আবারও আবেদন করেছিল বাংলাদেশের দল বসুন্ধরা কিংস। ম্যাচগুলো তারা খেলতে চেয়েছিল সিলেটে। কিন্তু এবারও তাদের আবেদনে সাড়া দেয়নি এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। ম্যাচগুলো মালদ্বীপের মাঠে হবে বলে জানিয়েছে এশিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থাটি।

নিজেদের ওয়েবসাইটে সোমবার এই তথ্য নিশ্চিত করেছে এএফসি। আর আগের সিদ্ধান্ত অনুযায়ী খেলা শুরু হবে আগামী ১৫ অগাস্ট, ভারতের বেঙ্গালুরু এফসি ও মালদ্বীপের ঈগলস এফসির প্লে-অফ ম্যাচ দিয়ে। এ ম্যাচের জয়ীরা সুযোগ পাবে ‘ডি’ গ্রুপে খেলার।

কিংস প্রথম ম্যাচ খেলবে ১৮ আগস্ট, মালদ্বীপের দল মাজিয়া স্পোর্টসের বিপক্ষে। ২১ আগস্ট প্লে-অফ বিজয়ী আর ২৪ আগস্ট ভারতের দল মোহন বাগানের বিপক্ষে পরের ম্যাচ খেলবে বাংলাদেশের দলটি।


গত মে মাসে খেলা স্থগিত হয়ে যাওয়ার পর এএফসি কাপের জন্য ৩০ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত সূচি নির্ধারণ করেছিল এশিয়ান ফুটবল কনফেডারেশন। কিন্তু একই সময়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চলবে বলে এএফসির কাছে খেলা পেছানোর আবেদন করেছিল কিংস। সে আবেদনে সাড়া দিয়ে অগাস্টে প্রতিযোগিতা আয়োজনের নতুন সিদ্ধান্ত জানিয়েছিল এশিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থাটি।

গত জুনের শুরুতে প্রতিযোগিতাটি পিছিয়ে দেওয়ার পর নতুন করে আয়োজক হওয়ার জন্য দলগুলোর কাছ থেকে আবেদন চেয়েছিল এএফসি। কিংসও আবেদন করেছিল, কিন্তু সাড়া মেলেনি। ভেন্যুরও হেরফের হয়নি। গত মে মাসেও এই গ্রুপের খেলা হওয়ার কথা ছিল মালদ্বীপেই।

সিলেট প্রতিদিন/এমএ