সিলেটে ৪৫জন পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা 

সিলেটে ৪৫জন পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা 

প্রতিদিন প্রতিবেদক::
মুক্তিযুদ্ধের পটভূমির রচিত নাটক লালজমিন মঞ্চায়িত শুক্রবার (১৮ ডিসেম্বর) সিলেট জেলা পুলিশের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা শহীদ এসপি এম শামসুল হক মিলনায়তনে পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদানের আয়োজন করা হয়। 

সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট রেঞ্জ ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম। 
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের এ্যাডিশনাল ডিআইজি জয়দেব কুমার ভদ্র বিপিএম। এছাড়াও মেট্রোপলিটন পুলিশ ও সিলেট জেলা পুলিশের উর্ধ্বতন, বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে পুলিশের ৪৫ জন বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যবর্গ উপস্থিত ছিলেন। এরমধ্যে পাঁচজন মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ মূলক বক্তব্য প্রদান করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাঙ্গালীর স্বাধিকার আন্দোলনে শহীদ পুলিশ সদস্যদের কৃতিত্বপূর্ণ অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন ও তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। 
তিনি উপস্থিত পুলিশ সদস্যদের মুক্তিযোদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে জনগনের জান মালের নিরাপত্তা বিধানে নিজেকে নিয়োজিত রাখার অনুরোধ জানান। সংবর্ধনা অনুষ্ঠান শেষে জাতীয় অভিনয় শিল্পী মোমেনা চৌধুরীর উপস্থাপনায় মুক্তিযুদ্ধ ও যুদ্ধোত্তর এক নারীর জীবন কাহিনী সম্বলিত নাটক লালজমিন মঞ্চায়িত হয়। এ সময় সিলেট জেলার পুলিশ সদস্য এবং তাদের পরিবারের সদস্যরা নাটকটি উপভোগ করেন। 

এসএ