হালান্ডকে বার্সায় পেতে নিজের বেতন কমাতে রাজি মেসি

হালান্ডকে বার্সায় পেতে নিজের বেতন কমাতে রাজি মেসি

ক্রীড়া ডেস্ক :: দেখতে দেখতে ইউরোপিয়ান ফুটবল মৌসুম প্রায় শেষদিকে। এখনও স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে নিজের বর্তমান চুক্তির মেয়াদ বাড়াননি মেসি। অর্থাৎ আগামী ৩০ জুন থেকে আর বার্সেলোনার খেলোয়াড় থাকছেন না মেসি; যদি না এর মধ্যে চুক্তি নবায়ন করেন তিনি।

তবে বার্সেলোনা ও মেসি ভক্তদের জন্য রয়েছে সুখবর। বার্সেলোনায় থেকে যেতে রাজি হয়েছেন মেসি। কিন্তু দিয়েছেন একটি শর্ত। তা হলো, আসন্ন দলবদলের মৌসুমে উচ্চাভিলাষী পরিকল্পনা করতে হবে বার্সাকে। আর তা করা হলে নিজের বেতন কমাতেও রাজি আছেন মেসি।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ইউরোস্পোর্ট তাদের প্রতিবেদনে জানাচ্ছে এ খবর। তাদের প্রতিবেদন মোতাবেক, বার্সেলোনার বর্তমান প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তাকে প্রয়োজনে বেতন কমিয়েই ক্লাবে থাকার আশ্বাস দিয়েছেন ছয়বারের ব্যালন ডি অর জয়ী মেসি।

বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান এর আগে জানিয়েছিলেন, আসন্ন দলবদলের মৌসুমে মেম্ফিস ডিপে'কে দলে ভেড়াবেন তারা। তবে লাপোর্তা মেসিকে জানিয়েছেন, ক্লাব এখন নরওয়েজিয়ান তরুণ প্রতিভাবান ফুটবলার আর্লিং হালান্ডকে দলে নেয়ার চেষ্টা করবে।

তবে এক্ষেত্রে সমস্যা রয়েছে একটি। বরুশিয়া ডর্টমুন্ড থেকে হালান্ডকে আনতে হলে, মেসিকে বার্ষিক ৪ কোটি ইউরো (প্রায় ৪০৭ কোটি টাকা) পারিশ্রমিক দিতে পারবে না বার্সেলোনা। এরই মধ্যে মেসিকে এটি জানিয়ে দিয়েছেন লাপোর্তা এবং নিজের বেতন কমাতে রাজিও হয়েছেন ক্লাবের বর্তমান অধিনায়ক।

এদিকে মেসিকে তিন বছরের জন্য দলে নিতে এরই মধ্যে অতুলনীয় প্রস্তাব তৈরি করেছে ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই। তবে বার্সেলোনা যদি দলবদলের মৌসুমে ভালো খেলোয়াড়দের দলে আনতে পারে, তাহলে ক্লাব ছেড়ে যাবেন না মেসি।

সিলেট প্রতিদিন/এমএ