৬ দিনের রিমান্ডে হেফাজত নেতা জুবায়ের

 ৬ দিনের রিমান্ডে হেফাজত নেতা জুবায়ের

প্রতিদিন ডেস্ক:: স্বাধীনতার ৫০ বছর সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেশে আসা নিয়ে সহিংসতায় মতিঝিল ও পল্টন থানার পৃথক দুই মামলায় হেফাজতে ইসলামের ঢাকা মহানগরীর সহ-সভাপতি মাওলানা জুবায়ের আহমেদের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৩ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ-উর-রহমানের আদালত রিমান্ডের আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

২০১৩ সালের নাশকতা ও সম্প্রতি পল্টন থানার সহিংস ঘটনার মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে আদালতে হাজির করেন। দুই মামলায় ৭ দিন করে মোট ১৪ দিনের রিমান্ডের আবেদন করেন। এ সময় আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত দুই মামলায় ৩ দিন করে মোট ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ১৬ এপ্রিল বিকেলে লালবাগের বাসা থেকে হেফাজত ইসলামের ঢাকা মহানগর সহ-সভাপতি মাওলানা জুবায়ের আহমেদকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

প্রসঙ্গত, মুজিব শতবর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেশে আসা নিয়ে ঢাকাসহ সারা দেশের বিভিন্ন এলাকায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলাম। এছাড়া হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের রিসোর্টকাণ্ডের পর এক এক করে হেফাজতের নেতাকর্মীদের গ্রেপ্তার শুরু করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

গ্রেপ্তারের পর হেফাজতের ওইসব নেতাদের বেশ কয়েকবার রিমান্ডেও নেয় পুলিশ। এখন পর্যন্ত সারা দেশে হেফাজতের ৫শ’রও বেশি এবং ২১ কেন্দ্রীয় নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

সিলেট প্রতিদিন/এমজে