মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৩:৫১ পূর্বাহ্ন


জেলায় সম্পাদক পদে প্রার্থী হচ্ছেন শাহ ফরিদ আহমদ

জেলায় সম্পাদক পদে প্রার্থী হচ্ছেন শাহ ফরিদ আহমদ


প্রতিদিন ডেস্ক : মুজিবাদর্শে দিক্ষীত সেই ছাত্রাবস্থা থেকেই। পারিবারিক ভাবেও উত্তরসূরী মুজিবাদর্শের। ছাত্রজীবনে উত্থাল সময়ে কেটেছে আন্দোলন সংগ্রামে। ফলে মাঠ পয়ায়ে তৃণমূলের পছন্দের তালিকায় কিøন ইমেজের নেতা হিসেবে সবার কাছে গ্রহণযোগ্য তিনি। তিনি শাহ ফরিদ আহমদ। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তিনি।
পারিবারিকভাবে শিষ্টারের গ-িতে বেড়ে উঠা এই নেতা রাজনৈতিক অঙ্গণেও একইগুনে গ্রহণযোগ্য দলীয় নেতাকর্মীদের কাছে। শাহ ফরিদের নেই কোনো গ্রুপ। গ্রুপিং রাজনীতির প্রতি প্রচ- অনিহা থেকেই আনুগত্য প্রকাশ করেন দলীয় নেত্রীর প্রতি। একজন উচ্চ শিক্ষিত, ভদ্র,দৃঢ় চেতা, পরিচ্ছন্ন ইমেজের ব্যাক্তিকে কে আসন্ন সিলেট জেলা আওয়ামীলীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করার দাবী উঠেছে তৃণমূল থেকে। সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার শেখ হাসিনার সংগ্রামে বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান শাহ ফরিদ আহমদ হতে পারেন সিলেট জেলার যোগ্য কান্ডারী ।

শাহ ফরিদের অগ্রজ শাহ মোদাব্বির আলী মানিক মহান মুক্তিযোদ্ধের সংগঠকের পাশাপাশি স্বাধীনতা পরবর্তি সময়ে বৃহত্তর সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ২০০১ সালে জেলা আওয়ামীলীগের সদস্য, ২০০২ সালে সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এবং ২০১১ সালে সহ-সভাপতি নির্বাচিত হয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সকল কর্মসূচি এবং ভিশন বাস্তবায়নের একজন নিরলস নিভৃতচারী কর্মি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগকে সুসংগঠিত করতে জেলা শহরসহ ১৩ টি উপজেলায় চষে বেড়াচ্ছেন।

তৃনমূল থেকে গড়ে উঠা এড. শাহ ফরিদ আহমদের রাজনিতিতে অভিষেক ঘটে ১৯৭২ পরর্বতী সময়ে বিশ্বনাথ থানা ছাত্রলীগের প্রচার সম্পাদক হিসাবে। পরবর্তীতে ১৯৮২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সভাপতি ও আমির হলের এজিএস নির্বাচিত হন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্ট বিষয়ে অনার্স ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রী লাভ করেন।

সর্বশেষ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় খখ.ই ডিগ্রী লাভ করেন। পেশায় তিনি সিলেট জজ কোর্টের সিনিয়র আইনজীবি। রাজশাহী বিশ্ববিদ্যালয় থাকাকালে ১৯৮০ সালে জিয়ার রহমান বিরোধী আন্দোলনেও ছিলেন সামনের সারিতে,স্বৈরশাষক এরশাদ বিরোধী আন্দোলন ও বিএনপি- জামাত জোট সরকারে দু:শাসন সহ সকল গনতান্ত্রিক আন্দোলনে অগ্রনী ভুমিকা পালন করেন এই রাজনিতিক।

সিলেট প্রতিদিন/এআর





পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


© All rights reserved © 2017 sylhetprotidin.com