শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১২:১৭ অপরাহ্ন


প্রতিটি প্রবাসীই একেকজন রাষ্ট্রদূত: ইমরান আহমদ

প্রতিটি প্রবাসীই একেকজন রাষ্ট্রদূত: ইমরান আহমদ

  • 1.2K
    Shares

প্রতিদিন ডেস্ক : আরব আমিরাতে বাংলাদেশ সমিতি শারজাহ শাখার আজীবন সদস্যদের সাথে বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সমিতি মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবুল বাশার।

প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বলেন, প্রতিটি প্রবাসীই একেকজন রাষ্ট্রদূত। আপনাদের ভাল-মন্দ আচরণের উপর দেশের ভাবমূর্তি নির্ভর করে। দেশের রেমিটেন্স প্রবাহে আপনাদের অবদান অসীম। তাই যে দেশে আছেন সে দেশে বৈধভাবে আইন মেনে চলে দেশের সুনাম বয়ে আনবেন।

মন্ত্রী এ সময় আরও বলেন, প্রবাসীদের সুবিধার জন্য সরকার প্রবাসীদের বীমা আওতায় এনেছে। প্রবাসীবান্ধব এ সরকার প্রবাসীদের কল্যাণে আগামীতে আরও কাজ করবে বলেও তিনি জানান।

এ সময় উত্তর আমিরাতে বাংলাদেশি স্কুল স্থাপনে সরকারের সহযোগিতার কথাও মন্ত্রী জানান।

সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য প্রফেসর ডক্টর আবু রেজা মোহাম্মদ নেজামউদ্দিন নদভী এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডক্টর আহমেদ মুনিরুস সালেহিন, বাংলাদেশ কন্সুলেট জেনারেল দুবাইয়ের কন্স্যাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খান, শারজাহের শ্রম-মান উন্নয়ন কর্তৃপক্ষের সভাপতি সালেম ইউসুফ আল কাসির, বাংলাদেশ সিআইপি এসোসিয়েশনের সভাপতি মাহতাবুর রহমান নাসির ও প্রকৌশলী আবু জাফর চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ইসমাইল গনি চৌধুরী। সর্বশেষে আগত অতিথিদের ফুল ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সিলেট প্রতিদিন/ এস/আর


  • 1.2K
    Shares




পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


© All rights reserved © 2017 sylhetprotidin.com