মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১:৩৮ পূর্বাহ্ন


নবীগঞ্জে ছাত্রদলের কমিটি নিয়ে গুজব !

নবীগঞ্জে ছাত্রদলের কমিটি নিয়ে গুজব !


হবিগঞ্জ প্রতিনিধি :: নবীগঞ্জ উপজেলা ছাত্রদলের কমিটি গঠিত হয়েছে এমন গুজব ছড়িয়ে গেছে শহর থেকে গ্রামাঞ্চল পর্যন্ত। কমিটির গুজবে জাতীয়তাবাদী ছাত্রদলের ভক্ত ও অনুসারীদের মধ্যে দেখা দিয়েছে উদ্বেগ। চলছে নানা আলোচনা সমালোচনার ঝড় !

জানা যায়,সাম্প্রতি সময়ে নবীগঞ্জ উপজেলা ছাত্রদলের কমিটি ঘোষণা হয়েছে এমন আলোচনা সর্বত্র চলছে। কমিটির সভাপতি রায়েছ আহমেদ চৌধুরী ও ফুয়াদ হাসান রাজন সাধারণ সম্পাদক হয়েছেন এমন গুজব ছড়িয়ে পড়েছে চারিদিকে। এতে কমিটির গুজবে ছাত্রদলের নেতৃবৃন্দের মধ্যে আলোচনা সমালোচনার ঝড় বইছে !

রায়েছ ও রাজনের অনুসারীরা ছাত্রদলের কমিটি হয়েছে এমন দাবী করলেও জেলা ছাত্রদলের সভাপতি-সাধারণ সম্পাদক বিষয়টি পুরোপুরি অস্বীকার করেছেন। বিগত প্রায় ৯ বছর পূর্বে ২০১১ সালে হারুনুর রশীদ হারুনকে আহবায়ক করে নবীগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। দীর্ঘ ৯ বছরেও ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি আলোর মুখ দেখেনি । কমিটি না হওয়ার কারণে সংগঠনের মধ্যে নতুন নেতৃত্ব গড়ে উঠছে না। ছাত্র সংগঠনের নেতৃত্ব দখলে রয়েছেন বেশি অছাত্ররাই। যাদের ছাত্রত্ব চলে গেছে ১০ বছর আগে এমন ছাত্রদল নেতা আছেন সংগঠনের মধ্যে। গঠনতন্ত্র অনুযায়ী আহবায়ক কমিটির মেয়াদ ৩ মাস থাকলেও ৯ বছরেও কমিটি হচ্ছে না। এর ফলে ছাত্রদলের নেতাকর্মীরা নিষ্ক্রিয় হয়ে পড়েছেন। কয়েক মাস পূর্বে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী ছাত্রদলের প্রত্যেকটি ইউনিট গঠনের উদ্যোগ গ্রহণ করে হবিগঞ্জ জেলা ছাত্রদল। সাম্প্রতিক সময়ে নবীগঞ্জ উপজেলা ছাত্রদলের কমিটি ঘোষণা হয়েছে এমন খবরে তৃণমূলের নেতৃবৃন্দের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

২ নং বড় ভাকৈর পশ্চিম ইউনিয়ন ছাত্রদল নেতা জামিল আহমদ বলেন, উপজেলা ছাত্রদলের কমিটি ঘোষণা হয়েছে এমন গুজব ইউনিয়নের প্রতিটি এলাকায় ছড়িয়ে গেছে, শোনা যাচ্ছে কমিটির সভাপতি রায়েছ চৌধুরী ও ফুয়াদ হাসান রাজনকে সাধারণ সম্পাদক করে গঠন করা হয়েছে।

আউশকান্দি ইউনিয়ন ছাত্রদল নেতা সাজু আহমেদ বলেন,উপজেলা ছাত্রদলের কমিটি ঘোষনা হয়েছে এমন খবর চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে পড়েছে। আমরা এমন খবরের বিব্রতবোধ করছি।
হবিগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, নবীগঞ্জ উপজেলা ছাত্রদলের কোনো কমিটি ঘোষনা করা হয়নি। কমিটি ঘোষণার বিষয়টি শুধুই গুজব।

এব্যাপারে হবিগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান বলেন, নবীগঞ্জ উপজেলা ছাত্রদলের কোনো কমিটি ঘোষনা করা হয়নি, কেন্দ্রেীয় নির্দেশনা যেখানে নেই সেখানে কমিটি ঘোষণার তো প্রশ্নই আসেনা। এমন গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য জাতীয়তাবাদী ছাত্রদল নবীগঞ্জ উপজেলার নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন বিএনপির ছাত্র সংগঠনের এ সভাপতি।

সিলেটপ্রতিদিন/এসএ





পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


© All rights reserved © 2017 sylhetprotidin.com