শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৯:০৩ অপরাহ্ন


বৃহত্তর বালুচর এলাকার “তরুন প্রজন্ম” এবং” স্বেচ্ছাশ্রম “নামক সংগঠনের উন্নয়নমূল কাজ

বৃহত্তর বালুচর এলাকার “তরুন প্রজন্ম” এবং” স্বেচ্ছাশ্রম “নামক সংগঠনের উন্নয়নমূল কাজ


দশে মিলে করি কাজ, হারি জিতি নাহি লাজ। সবাই মিলে উদ্যোগ নিলে সকল কাজই করা সম্ভব।

বৃহত্তর বালুচর এলাকার “উত্তর বালুচর তরুন প্রজন্ম” এবং” স্বেচ্ছাশ্রম “নামক দুটি প্রানপ্রিয় সংগঠন রয়েছে। “উত্তর বালুচর তরুন প্রজন্ম” এবং” স্বেচ্ছাশ্রম “একঝাক স্বেচ্ছাসেবী দল রয়েছে তারা প্রত্যেক শুক্রবার এলাকার মসজিদ আঙ্গিনা, কবরস্থান পরিস্কার পরিচ্ছন্ন রাখেন এবং ভাঙা রাস্তা ঘাট সহ এলাকার বিভিন্ন কাজ করে থাকেন। এই স্বেচ্ছাসেবী দলের কাজে এলাকার লোকজন সন্তুষ্ঠ বলে জানা যায়।

প্রত্যেক বারের মত এবারও শুক্রবার (১৮ অক্টোবর) কাজে নামে এই স্বেচ্ছাসেবী দল, “উত্তর বালুচর তরুন প্রজন্ম” এবং”স্বেচ্ছাশ্রম ” ৮নং ওয়ার্ডের সাবেক মেম্বার জনাব বাবুল খানের বাড়ির সম্মুখীন কবরস্থান সংলগ্ন ভাঙা ও কাদাময় রাস্তার ভয়াবহ অবস্থা। উক্ত রাস্তার উপর দিয়ে চলাচল করতে গিয়ে অনেকেই নানান সমস্যার কবলে পড়তে হয়েছে । এখানে দুর্ঘটনা ঘটার প্রায়ই হয়ে থাকতো, বৃষ্টির পানি জমে ছোট খাটো খালের মত হয়ে থাকতো, যদিও কাজটি সরকারি ভাবেই করার কথা কিন্তু অনেক দিন হয়ে গেল, রাস্তাটির অবস্হা দিন দিন আর খারাপ হওয়ার দিকে যেতে থাকে, যার ফলে বাড়তে থাকে উক্ত রাস্তা দিয়ে চলাচল করা পথচারীদরে র্দূঘটনার আশংকা,তাই আর কারো উপর ভরসা না করে মহান আল্লাহর নামে “উত্তর বালুচর তরুন প্রজন্ম”এবং”স্বেচ্ছাশ্রম” স্বেচ্ছােসেবী দল এলাকার মেম্বার, চেয়ারম্যন ও মোরব্বিদের সাথে নিয়ে নিজেরাই তাদের সাধ্য অনুযায়ী যতটুকু সম্ভব করেছেন স্বেচ্ছাসেবী দলের একাত্বতাকে স্বাধুবাধ জানাতে এবং “উত্তর বালুচর তরুন প্রজন্ম” ও স্বেচ্ছাশ্রম”সংগটনরে সকল সদস্যকে বিষেশ ভাবে অনুপ্রেনা দিতে উল্লেখিত কাজের সময় সকাল থেকে কাজ শেষ হওয়ার আগ পর্যন্ত উপস্থিত ছিলেন উক্ত এলাকার ৫নং টুলটিকর ইউনিয়ন এর বর্তমান চেয়ারম্যন জনাব আলী হোসেন।তিনি শুদুমাত্র উপস্থিত নয়, নিজ হাতে বেলচা এবং কোদাল দিয়ে মাটি তুলা এবং মাটি কাটার মাধ্যমে স্বেচ্ছাসেবী দলের সাথে কাজে সম্পৃক্ত হয়েছেন এবং এর পাশাপাশি তিনি এই দুই সংগঠনকে বিশেষভাবে অনুপ্রাণিত করেছেন। শুদুমাত্র চেয়ারম্যন নয়,বৃহত্তর বালুচর এলাকার এই কাজকে সাধুবাদ জানাতে এবং তাদের এই কাজ যেন এখানেই সীমাবদ্ধ না থাকে অদূর ভবিষ্যতে এগিয়ে যেতে পারে ,সে জন্য এলাকার সম্মানিত ব্যক্তিবর্গরা এই দুই সংগঠনকে চেয়ারম্যনের পাশাপাশি ব্যাপকভাবে দিকনির্দেশনার পাশাপাশি সামাজিক উন্নয়নমূলক কাজে কিভাবে সম্পৃক্ত থাকতে হবে সে বিষয়ে বিভিন্ন বক্তব্য পেশ করেন, শ্রদ্বেও মুরব্বি জনাব বাবুল খান(সাবেক মেম্বার), মাওলানা মাসুম আহমেদ, কামাল উদ্দিন , বোরহান মিয়া , রিয়াজ মিয়া, মুয়াজ্জিন মনির হোসেন,সহ জানা অজানা আরো অনেকেই রয়েছেন।

চেয়ারম্যন সহ উক্ত এলাকার সকল সিনিয়র মুরব্বিদের উপস্থিতিতে এবং উল্লেখিত “উত্তর বালুচর তরুন প্রজন্ম” এবং “স্বেচ্ছাশ্রমের” সকল সদস্যদের অক্লান্ত পরিশ্রমরে বিনিময়ে সফল হয় কাজ। এই সফলতার পেছনে যারা সহতি প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে সাহায্য সহযোগিতা করেছেন তাদের সবাইকে “উত্তর বালুচর তরুন প্রজন্ম” সংগঠনের পক্ষ থেকে অনেক প্রীতি এবং শুভচ্ছো।

সিলেট প্রতিদিন/ এস/আর





পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


© All rights reserved © 2017 sylhetprotidin.com