মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৯:২৪ পূর্বাহ্ন


রেজিস্ট্রেশন ছাড়াই চলছে সিলেটের হাউজিং কোম্পানী: বিলীন হচ্ছে গ্রামবাংলার চিরায়ত রূপ

রেজিস্ট্রেশন ছাড়াই চলছে সিলেটের হাউজিং কোম্পানী: বিলীন হচ্ছে গ্রামবাংলার চিরায়ত রূপ

  • 10
    Shares

প্রতিদিন প্রতিবেদক : সিলেট শহরতলীর আশেপাশে গড়ে ওঠা হাউজিং প্রকল্পগুলোর অধিকাংশেরই রেজিস্ট্রেশন নেই। জাতীয় গৃহায়ন কর্তপক্ষ সিলেট জোন থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। হাউজিং প্রকল্পগুলোর কারণে বিলীন হচ্ছে গ্রামবাংলার চির চেনা রূপ।

সিলেট জোনের নির্বাহী প্রকৌশলী মোতাহির আলী জানান, হাউজিং প্রকল্পগুলোর রেজিস্ট্রেশন করার বাধ্যবাধকতা থাকলেও তারা বিষয়টিকে পাত্তাই দিচ্ছে না। গৃহায়ন কর্তৃপক্ষের পক্ষ থেকে কোম্পানিগুলোকে রেজিস্ট্রেশন করার জন্য নোটিশ দেয়া হয়েছে। সিলেট শহরতলী ও দক্ষিণ সুরমায় একাধিক হাউজিং কোম্পানি গড়ে উঠার প্রকৃয়াধীন রয়েছে। এই কোম্পানি গুলো না মানছে পরিবেশ আইন, না আছে তাদের পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র। পরিবেশ রক্ষাকারী অন্দোলনের এক নেতা জানান, ফসলী জমি মৎস্য চাষের হাওর বাওর ভরাট করে এসব হাইজিং কোম্পানি গড়া উঠায় পরিবেশ মারাত্মক বিপর্যয়ের সম্মুখিন হচ্ছে। মৎস্য ও ফসলহানি করে এ সব কোম্পানি গড়ে উঠায় গ্রাম বাংলার চিরচেনা রূপ বদলে যাচ্ছে।

পরিবেশ অধিদপ্তরের সিলেট জোনের উপ পরিচালক জানান, ব্যাঙের ছাতার মতো গড়া উঠা হাউজিং প্রকল্পগুলোর দু’একটি বাদে বাকি কোম্পানিগুলোর কোনো তথ্যই তাদের কাছে নেই। সূত্র মতে, এসব কোম্পানির পেছনে রাঘব বোয়ালরা জড়িত থাকায় এরেদ লাগাম টেনে ধরা যাচ্ছে না।

এদিকে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ রেজিসেট্রশনের জন্য নোটিশ প্রেরণ করা ছাড়া কোম্পানির বিরুদ্ধে আইনি কোনো ব্যবস্থা নেয়ার ক্ষমতা নেই।


  • 10
    Shares




পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


© All rights reserved © 2017 sylhetprotidin.com