শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৬:১৯ অপরাহ্ন


ভোলার এসপির ফেসবুক আইডি হ্যাকড

ভোলার এসপির ফেসবুক আইডি হ্যাকড


প্রতিদিন ডেস্ক : এবার ভোলার পুলিশ সুপার (এসপি) সরকার মোহাম্মদ কায়সারের ব্যক্তিগত ফেসবুক আইডি হ্যাকড হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে পুলিশ সুপার ফেসবুক আইডি হ্যাক হওয়ার বিষয়টি টের পান। এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নম্বর-৯৯৩) করেছেন তিনি।

ভোলা মডেল থানার ওসি এনায়েত হোসেন জানান, মঙ্গলবার সকালে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার ফেসবুকে ঢোকার চেষ্টা করে ব্যর্থ হন। এরপর তিনি সকাল সাড়ে ৮টার দিকে সদর থানায় একটি জিডি করেন। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শুক্রবার ভোলার রোরহানউদ্দিনে বিপ্লব চন্দ্র বৈদ্য নামের এক যুবকের ফেইসবুক আইডি থেকে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ‘অবমাননাকর’ পোস্ট দেওয়ার অভিযোগ ওঠে। বিপ্লব ওই দিনই থানায় গিয়ে তার ফেইসবুক আইডি হ্যাক হয়েছে বলে অভিযোগ করেন। এদিকে ধর্ম অবমাননার অভিযোগে বিপ্লবের ফাঁসি চেয়ে ‘তৌহিদী জনতা’র ব্যানারে রোববার (২১ অক্টোবর) সমাবেশ ডাকা হয়। বিপ্লবের অ্যাকাউন্ট হ্যাক হওয়ার ব্যাপারে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়ার পর তাদের সমাবেশ না করার জন্য বলে পুলিশ।

ওই সময় পুলিশের অনুরোধে রাজি হলেও রোববার (২১ অক্টোবর) সকালে একদল লোক সমাবেশের প্রস্তুতি নিতে শুরু করে। সমাবেশের বিষয়ে মাইকিংও করে তারা। সমাবেশের অনুমতি না মিললেও সকাল নয়টা থেকে লোকজন জড়ো হতে থাকে। মিছিল করতে না পেরে সেখানেই অবস্থান নিতে শুরু করেন সমাবেশে আগতরা। এ সময় পুলিশের ওপর হামলার এক পর্যায়ে সংঘর্ষ ও গুলিতে চারজন নিহত ও পুলিশসহ শতাধিক লোক আহত হয়। নিহতদের মধ্যে ‘দুজনের মাথা ভোঁতা অস্ত্র দিয়ে থেঁতলানো ছিল’ বলে চিকিৎসকের বরাতে জানিয়েছে পুলিশ সদরদপ্তর।

এ ঘটনার পর স্থানীয় ‘মুসলিম ঐক্য পরিষদ’ ভোলার পুলিশ সুপারের অপসারণসহ ছয় দফা দাবি জানালে তাদের সবব দাবি মেনে নেওয়া হয়। ধর্ম অবমাননা করে ফেসবুকে পোস্ট দেওয়ার ঘটনায় বোরহানউদ্দিন থানায় এসআই দেলোয়ার হোসেন বাদী হয়ে রোববার ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলাও দায়ের করেন। ওই মামলায় বিপ্লব চন্দ্র বৈদ্যসহ তিনজনকে করাগারে পাঠানো হয়েছে।

সিলেট প্রতিদিন/ এস/আর





পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


© All rights reserved © 2017 sylhetprotidin.com