বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৯:০২ অপরাহ্ন


আরও দুদিন থাকবে বৃষ্টি

আরও দুদিন থাকবে বৃষ্টি


প্রতিদিন ডেস্ক::

গভীর সঞ্চারণশীল মেঘমালার কারণে সিলেটসহ দেশের বিভিন্ন এলাকায় থেমে থেমে বৃষ্টি হচ্ছে। সাগরে সৃষ্টি হওয়া লঘুচাপটি আরও শক্তিশালী হয়ে পড়ায় এর প্রভাবে এখন দেশের বিভিন্নস্থানে বৃষ্টি শুরু হয়েছে।

এই বৃষ্টি থাকবে আগামীকাল শুক্রবারও। আগামী শনিবার বৃষ্টি কমে যেতে পারে বলে আশা করছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ আব্দুল হামিদ জানান, ভারতের অন্ধ্র প্রদেশ উপকূলে সৃষ্টি হওয়া লঘুচাপটি শক্তিশালী হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে সারা দেশেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টি আগামী দুই-একদিন অর্থাৎ শুক্রবার পর্যন্ত অব্যাহত থাকবে। শনিবার কমে যেতে পারে।

আবহাওয়া অফিস জানায়, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এবং সংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থিত সুষ্পষ্ট লঘুচাপটি বর্তমানে অন্ধ্র উপকূলের অদূরে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থিত।

পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল এবং ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট এবং চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদী বন্দরের পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, রংপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলগুলোর ওপর দিয়ে পশ্চিম অথবা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই সঙ্গে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ কারণে এসব এলাকার নদী বন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

সিলেটপ্রতিদিন/এসএ





পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


© All rights reserved © 2017 sylhetprotidin.com