বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৬:৩১ অপরাহ্ন


এপ্রিলে সিলেট-যুক্তরাজ্য সরাসরি বিমান ফ্লাইট

এপ্রিলে সিলেট-যুক্তরাজ্য সরাসরি বিমান ফ্লাইট

  • 228
    Shares

মৌলভীবাজার প্রতিনিধি::

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি বলেছেন, আগামী এপ্রিল মাসে সিলেট বিমানবন্দর থেকে ৭৭৭ বিমানের ফ্লাইটগুলো সরাসরি যুক্তরাজ্যে যাতায়াত করবে, যাতে সিলেটের কোনো যাত্রী হয়রানির শিকার না হন। এ জন্য সিলেট বিমানবন্দরকে তার রানওয়ে ক্যাপাসিটি বৃদ্ধি করার একটা প্রজেক্ট নেয়া হয়েছে। এর কাজ গত ২ দিন আগে থেকে শুরু হয়েছে। বৃষ্টির জন্য হয়তো বন্ধ আছে। আর শমশেরনগর বিমানবন্দর
অলরেডি আছে। সেখানেও আবার পর্যায়ক্রমে কাজ করা হবে।

শুক্রবার (২৫ অক্টোবর) দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মৌলভীবাজার জেলার পর্যটন উন্নয়নের সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, ‘লন্ডনের রাস্তায় দৃষ্টিনন্দন সাইটস্ক্রিন কালারফুল বাস রয়েছে। আমরা সিদ্বান্ত নিয়েছি, অন্তত দুটি বাস সিলেটে চালু করার। আমরা ঢাকায়ও চালু করব এই বাস। এ জন্য ৩০ কোটি টাকা ব্যয়ে কনসালট্যান্ট নিয়োগের পথে। বিশেষজ্ঞরা মাস্টারপ্ল্যান তৈরি করবেন সারা দেশে। সেখানে ৪ জন ব্রিটিশ, ১ জন ফ্রেঞ্চ এবং আমাদের দেশের বিশেষজ্ঞরা থাকবেন। তারা সারা দেশে সার্ভে করবেন।’

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রামচন্দ্র দাস, সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পিএএ, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আজিজুর রহমান ও মৌলভীবাজারের পুলিশ সুপার মো.ফারুক আহমেদ পিপিএম (বার)।

মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য দেন মৌলভীবাজারের জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন।

এদিকে শুক্রবার বিকেলে মৌলভীবাজারের বড়লেখায় অবস্থিত দেশের সর্ববৃহৎ জলপ্রপাত মাধবকুণ্ড ও ইকোপার্ক পরিদর্শন করেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এ সময় তার সাথে ছিলেন সচিব মো. মহিবুল হক, জেলা প্রশাসক নাজিয়া শিরিনসহ প্রশাসনের কর্মকর্তারা।

সিলেটপ্রতিদিন/এসএ


  • 228
    Shares




পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


© All rights reserved © 2017 sylhetprotidin.com