মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৬:৩৭ পূর্বাহ্ন


মৌসুমীকে সঙ্গে নিয়ে এগিয়ে যাব : মিশা সওদাগর

মৌসুমীকে সঙ্গে নিয়ে এগিয়ে যাব : মিশা সওদাগর

  • 42
    Shares

বিনোদন ডেস্ক : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান নির্বাচিত হয়েছেন। শুক্রবার (২৫ অক্টোবর) রাত ১টার দিকে নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন। সভাপতি পদে মিশা পেয়েছেন ২২৭ ভোট ও মৌসুমী পেয়েছেন ১২৫ ভোট। সাধারণ সম্পাদক পদে জায়েদ খান পেয়েছেন ২৮৪ ভোট ও ইলিয়াস কোবরা পেয়েছেন ৬৮ ভোট।

ভোটের আগে মিশা সওদাগর প্রতিশ্রুতি দিয়েছিলেন, তিনি জয়ী হলে প্রতিদ্বন্দ্বী মৌসুমীকে সঙ্গে নিয়ে চলচ্চিত্র শিল্পী সমিতিকে এগিয়ে নিয়ে যাবেন। অবশেষে মৌসুমীকে বিপুল ব্যবধানে হারিয়ে জয়ী হয়েছেন মিশা। জয়ের পর প্রতিক্রিয়ায় জানিয়েছেন, প্রতিশ্রুতি রাখবেন।

এবারের নির্বাচনে মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল করে নির্বাচন করেন। অন্যদিকে মৌসুমী স্বতন্ত্র হিসেবে সভাপতি পদে দাঁড়ান, তার প্রতিদ্বন্দ্বী ছিলেন খলনায়ক মিশা সওদাগর। আশা জাগালেও শেষ পর্যন্ত মিশার কাছে বিপুল ব্যবধানে হেরে যান মৌসুমী।

চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে এবার ছিল ইতিহাস সৃষ্টির হাতছানি। কারণ এ নির্বাচনে প্রথমবার সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেন কোনো অভিনেত্রী। তিনি জননন্দিত চিত্রনায়িকা মৌসুমী। জিতলেই তৈরি হতো নতুন ইতিহাস। শিল্পী সমিতির যাত্রা শুরুর পর প্রথমবার সমিতি পেত নারী নেতৃত্ব। কিন্তু হলো না!

নির্বাচনে ভোটার ছিলেন শিল্পী সমিতির ৪৪৯ জন সদস্য। এর মধ্যে ৩৮৬টি ভোট পড়েছে। এর মধ্যে বৈধ ব্যালট ৩৫৭। বাতিল হয়েছে ২৯ ব্যালট। সভাপতি পদে মিশা সওদাগর ভোট পেয়েছেন ২২৭ আর মৌসুমী পেয়েছেন ১২৫ ভোট। অর্থাৎ ১০২ ভোটে মিশার কাছে হেরেছেন মৌসুমী।

জয়ের পর প্রতিক্রিয়ায় খলনায়ক মিশা সওদাগর  বলেন, মৌসুমীকে সঙ্গে নিয়ে চলচ্চিত্র শিল্পী সমিতি পরিচালনা করতে চান।

ফলাফল ঘোষণার সময় প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন তার বক্তব্যে বলেন, জয়-পরাজয় পরের বিষয়, শিল্পী সমিতির ইতিহাসে এই প্রথম কোনো নারী সভাপতি পদে অংশ নিলেন, এটাই অনেক বড় ব্যাপার।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শিল্পী সমিতির কার্যালয়ে শুক্রবার সকাল ৯টা থেকে শুরু হয় ভোটগ্রহণ, চলে বিকেল ৫টা ১০ মিনিট পর্যন্ত।

নির্বাচনকে ঘিরে এফডিসিতে শুক্রবার (২৫ অক্টোবর) সারাদিন নবীন-প্রবীণ শিল্পীদের মিলনমেলা দেখা যায়। নায়ক ফারুক, সোহেল রানা, কাজী হায়াৎ, রোজিনা, আলীরাজ, রিয়াজ, ফেরদৌস, শাকিব খান, পপি, অনন্ত জলিল, বর্ষাসহ অনেকেই যান এফডিসিতে।

সিলেট প্রতিদিন/ এস/আর


  • 42
    Shares




পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


© All rights reserved © 2017 sylhetprotidin.com