বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১২:৫২ পূর্বাহ্ন


শাবির ভর্তি পরীক্ষায় ক্যালকুলেটরে সিম ব্যবহার করে উত্তর আদান-প্রদান, আটক ৫

শাবির ভর্তি পরীক্ষায় ক্যালকুলেটরে সিম ব্যবহার করে উত্তর আদান-প্রদান, আটক ৫


প্রতিদিন প্রতিবেদক:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ২০১৯-২০২০ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষায় জালিয়াতির চেষ্টাকালে ৫ শিক্ষার্থীকে আটক করা হয়। চারটি কেন্দ্র থেকে তাদেরকে আটক করা হয়। পরে তাদেরকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। কেন্দ্রগুলো হলো- মঈন উদ্দিন আদর্শ মহিলা কলেজ থেকে একজন, সিলেট সরকারি মডেল স্কুল এন্ড কলেজ থেকে একজন, সিলেট পলিটেকনিক ইন্সটিটিউট থেকে একজন এবং মদিনা মার্কেটস্থ শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্র থেকে দুই শিক্ষার্থীকে জালিয়াতির ডিজিটাল ডিভাইসসহ আটক করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা।

তিনি জানান- ক্যালকুলেটরে সিম ব্যবহার করে উত্তর আদান-প্রদান করার চেষ্টাকালে তাদেরকে আটক করা হয়। এদিকে, তাৎক্ষণিকভাবে আটককৃত সবার নাম-পরিচয় নিশ্চিত করতে পারেননি তিনি। তবে আটককৃত শিক্ষার্থীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মামলা করতে পারে। পরবর্তীতে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমেদ জানান, আটককৃতদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শাবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদও পাঁচ শিক্ষার্থীকে ডিজিটাল ডিভাইসসহ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, আজ শাবির ‘এ’ ও ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ছিল। সকাল সাড়ে ৯টায় ‘এ’ ইউনিটে এবং বেলা আড়াইটায় ‘বি’ ইউনিটে ভর্তি পরীক্ষা গ্রহণ করা হয়। উভয় ইউনিটের জন্য কেন্দ্র ছিল ৪৬টি।

সিলেটপ্রতিদিন/এসএ





পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


© All rights reserved © 2017 sylhetprotidin.com