বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৫:৩১ অপরাহ্ন


দলইরগাঁওয়ে শুধু শিক্ষাখাতে ৭ কোটি টাকার উন্নয়ন: মন্ত্রী ইমরানের প্রতি কৃতজ্ঞতা

দলইরগাঁওয়ে শুধু শিক্ষাখাতে ৭ কোটি টাকার উন্নয়ন: মন্ত্রী ইমরানের প্রতি কৃতজ্ঞতা

  • 597
    Shares

প্রতিদিন প্রতিবেদক::

২০০৮ সালে বিপুল ভোটের ব্যবধানে ৪র্থ বারের মতো সিলেট-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন ইমরান আহমদ। ২০০৮ সালে সিলেট-৪ আসনের সাথে যুক্ত হয় কোম্পানীগঞ্জ উপজেলা। এর আগে সিলেট-১ আসনের সাথে ছিল। সিলেট-১ আসনের সাথে থাকাকালীন সময়ে স্পিকার হুমায়ূন রশিদ চৌধুরী আমলে কোম্পানীগঞ্জের দলইরগাঁওয়ে উন্নয়ন হয়েছিল। এরপর আর তেমন একটা উন্নয়ন চুখে পড়েনি।

কিন্তু ২০০৮ সালের পর থেকে সিলেট-৪ আসনের সাথে কোম্পানীগঞ্জ যুক্ত হওয়ার পরই উন্নয়নের প্রতিযোগীতা নেমে আসে। শুধুমাত্র দলইরগাঁওয়ে গত ১০ বছরে শিক্ষাখাতেই সাড়ে ৬ কোটি টাকার উন্নয়ন হয়। একটি মাত্র গ্রামে এতোটা উন্নয়ন সত্যিই প্রশংসনীয়।

দশম জাতীয় সংসদ নির্বাচনের পর দলইরগাঁওয়ে নতুন করে ইমরান আহমদ কারিগরি কলেজ ও দলইরগাঁও পূর্বপাড়া কোণাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠিত করা হয়। তাছাড়াও দলইওগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০০৯ সালে একটি নতুন ভবন ও ২০১১ সালে আরেকটি নতুন ভবন গড়ে তোলা হয়। দলইওগাঁও উচ্চ বিদ্যালয়ে ২০১৫ সালে একটি নতুন ভবন নির্মাণ করা হয়, বর্তমানে উক্ত ভবনের উপরে আরো ৩ তলা নির্মাণাধীন উর্ধ্বমুখী ভবনের কাজ চলছে ও বিদ্যালয় মাঠ ভরাট, রাস্তা সহ উন্নয়ন কাজে আরো ৮ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয় ও শেখ রাসেল ডিজিটাল ল্যাবও ওই বিদ্যালয়ে গড়ে তুলেন মন্ত্রী ইমরান আহমদ। দলইগাঁও টাইটেল মাদ্রাসায় দেড় লক্ষ, দলইরওগাঁও পূর্বপাড়া ইবতেদায়ী মাদ্রাসায় ১ লক্ষ ও মসজিদে ২ লক্ষ টাকা প্রকল্প বাস্তবায়িত হয়। এছাড়াও দলইরগাঁও মসজিদ ও মক্তব সহ ১৮টি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানে ১৮টি সৌর বিদ্যুৎ প্রদান করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়- ইমরান আহমদ কারিগরি কলেজের একাডেমিক ভবন নির্মাণ, মাটি ভরাট, আসবাবপত্র, সৌর চুলার স্ট্রিট লাইট, গভীর নলকূপ, বিদ্যুৎ সংযোগ, শেখ রাসেল ডিজিটাল ল্যাবের কাজের জন্য ২০১৬-২০১৮ সালের মধ্যে প্রায় ৫০ লক্ষ টাকার প্রকল্প বাস্তবায়ন হয়। বর্তমানে কলেজের সীমানা প্রাচীর ও নতুন ভবনের জন্য ১ কোটি টাকা প্রকল্পের কাজ চলছে।
দলইরগাঁও পূর্বপাড়া কোণাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১টি নতুন ভবন নির্মানে ৬০ লক্ষ, মাটি ভরাট, আসবাবপত্র, নলকূপ, বিদ্যুৎ সংযোগ, রাস্তা নির্মাণ বাবত আরো ৫ লক্ষ টাকা প্রকল্প বাস্তবায়িত হয়।
দলইওগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০০৯ সালে ১টি নতুন ভবনের জন্য ৬২ লক্ষ ও ২০১১ সালে আরেকটি নতুন ভবন গড়ে তোলার জন্য ৭৩ লক্ষ, বিদ্যালয়ের মাঠ ভরাট, আসবাবপত্রের জন্য প্রায় ৩ লক্ষ টাকার প্রকল্প বাস্তবায়িত হয়।

দলইওগাঁও উচ্চ বিদ্যালয়ে ২০১৫ সালের নতুন ভবনের জন্য ৬২ লক্ষ, ওই ভবনের উপরে আরো ৩ তলা নির্মাণাধীন উর্ধ্বমুখী ভবন নির্মানের জন্য ১ কোটি ৬২ লাখের কাজ চলচে।

সব মিলিয়ে দলইরগাঁও গ্রামেই শুধুমাত্র শিক্ষাখাতে সাড়ে ৬ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করেন মন্ত্রী ইমরান আহমদ।

এতো উন্নয়ন করায় মন্ত্রী ইমরান আহমদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন দলইরগাঁও গ্রামবাসী।

এ ব্যাপারে দলইরগাঁও উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান হাজী নুর মিয়া বলেন, মন্ত্রী ইমরান আহমদ আমাদের চিরঋণি করেছেন। গত ১০ বছরে আমাদের গ্রামে শুধুমাত্র শিক্ষাখাতে যে উন্নয়ন হয়েছে তার সত্যি প্রশংসার দাবি রাখে।

দলইওগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির তৎকালীন (২০০৯ সাল) সভাপতি ও ৩নং তেলিখাল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কমর উদ্দিন জানান- আমাদের বিদ্যালয়ে প্রায় ২ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। যা নিশ্চয় প্রশংসার দাবিদার। মন্ত্রী ইমরান আহমদের মতো একজন অভিভাবক আমরা সত্যিই গর্বিত।

ইমরান আহমদ কারিগরি কলেজের বাস্তবায়ন কমিটির সদস্য ও কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য এম. সুহেল আহমদ বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মাণে জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ এবং বর্তমান গ্রাম হবে শহর স্লোগান বাস্তবায়নে সিলেট-৪ আসনের কিংবদন্তী হচ্ছেন আমাদের মন্ত্রী ইমরান আহমদ এমপি। যার কাছে উন্নয়নের জন্য গিয়ে নিরাশ হয়নি। মন্ত্রী ইমরান আহমদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করি।

সিলেটপ্রতিদিন/এসএ


  • 597
    Shares




পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


© All rights reserved © 2017 sylhetprotidin.com