শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৬:০৩ অপরাহ্ন


পাপনকে দোষ দিয়ে লাভ নেই : গাজী আশরাফ হোসেন

পাপনকে দোষ দিয়ে লাভ নেই : গাজী আশরাফ হোসেন

  • 6
    Shares

ক্রীড়া ডেস্ক : সাকিব আল হাসানের উদাসীনতার জন্যই তাকে শাস্তি পেতে হচ্ছে। বিসিবি সভাপতি পাপন কিংবা বিসিবিকে এজন্য দোষ দিয়ে লাভ নেই। এমন মন্তব্য করেছেন সাবেক বোর্ড পরিচালক গাজী আশরাফ হোসেন লিপু। নিষেধাজ্ঞার সময়ে তাকে পূর্ণ সহায়তা দেবে বিসিবি, এমন আশা আরেক সাবেক পরিচালক সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীরের। দুজনেরই প্রত্যাশা, শাস্তি কাটিয়ে আবারো আগের রূপে ফিরবেন নন্দিত অলরাউন্ডার।

‘সাকিব আল হাসানের বিকল্প এখনো গড়ে উঠেনি। সাকিব ছাড়া একাদশ গড়া খুবই কঠিন।’ বলছিলেন সাবেক বিসিবি পরিচালক গাজী আশরাফ হোসেন লিপু।

কথাগুলো একবাক্যে সবাই মানবেন। সাকিব আল হাসানের বিকল্প বিশ্ব ক্রিকেটেই তো দুর্লভ!

সাকিব একগুঁয়ে, জেদি। মাঠে এসবই সমর্থকের মুখে বহুবার হাসি ফোটায়। এসবই আবার কাল হয়ে ওঠে। সাকিব উদাসীন-খামখেয়ালি। এই দোষটাই ডুবিয়েছে বহুবার। এবার ঠেলে দিল ভয়াবহ বিপর্যয়ের মুখে। নন্দিত ক্যারিয়ারে ফুটিয়েছে হুল। বিষাদের বেদনায় পুড়তে হচ্ছে গোটা দেশকে। অনেকেই এসবের সঙ্গে দূরতম হলেও সম্পর্ক খুঁজছেন বিসিবি সভাপতির। নানা অঙ্ক কষে দুষছেন নাজমুল হাসান পাপনকে। তবে এসবের জন্য দায়ী কেবলই সাকিব। মন্তব্য বিশেষজ্ঞদের।

সাবেক বিসিবি পরিচালক সিরাজউদ্দিন আহমেদ চৌধুরী বলেন, তারমধ্যে একটা সহজাত খামখেয়ালিপনা কাজ করে; একেবারেই সহজাত।

গাজী আশরাফ হোসেন লিপু বলেন, সাকিব খামখেয়ালি। আমরা লক্ষ্য করেছি, সবকিছুতে সে সমান গুরুত্ব দেয় না। অনেকেই নাজমুল হাসান পাপনকে দুষছেন। কিন্তু আমার মনে হয় না যে, তিনি ক্রিকেট বোর্ডের অভিভাবক হয়ে চাইবেন যে সাকিব আল হাসানের মতো খেলোয়াড় দলের বাইরে থাকুক। এটা কোনোভাবেই হতে পারে না।

তবে এ ঘটনায় বিসিবি সাকিবের পাশে থাকবে বলেই মনে করেন সাবেক পরিচালকরা।

গাজী আশরাফ হোসেন লিপু বলেন, আমি এক্ষেত্রে মনে করি না বিসিবি সভাপতির কিছু করনীয় আছে। তিনি এখন হয়তো সাকিবের পাশে দাঁড়াতে পারেন। যদি কোনো ছোট্ট ছিদ্র দিয়ে কোনো আলো দেখা যায় সেই আলো নিয়ে ফাইট করার চেষ্টা করতে পারেন আইসিসির সঙ্গে।

সিরাজউদ্দিন আহমেদ চৌধুরী বলেন, ক্রিকেট বোর্ডে এবং বোর্ডের বাইরে আমরা যারা আছি, সংগঠক বা সাপোর্টাররা যারা আছেন তারা সবাই সাকিবকে এই কঠিন সময়ে সাপোর্ট করবেন। এটাই উচিৎ বলে আমি মনে করি।

সাকিব যে জেদি, সেটি যেমন ভোগাচ্ছে, সেটিই আবারো তাকে মাঠে ফেরাবে, দ্বিগুণ উৎসাহে। এই বিশ্বাস আছে সবারই।

সিলেট প্রতিদিন / এফ এ


  • 6
    Shares




পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


© All rights reserved © 2017 sylhetprotidin.com