বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৩:০০ অপরাহ্ন


মৌলভীবাজারে ডাকাত আতঙ্ক, পুলিশী টহলবৃদ্ধি

মৌলভীবাজারে ডাকাত আতঙ্ক, পুলিশী টহলবৃদ্ধি

  • 3.8K
    Shares

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজার ও শ্রীমঙ্গলসহ জেলাজুড়ে ডাকাত আতঙ্ক বিরাজ করছে। ডাকাতের হাত থেকে রেহাই পেতে রাত জেগে দল বেঁধে পাহারা বসিয়েছেন বিভিন্ন গ্রাম মহল্লাহর আতঙ্কিত লোকজন। ডাকাত আতঙ্কের জন্য পুলিশবাহিনী জোরদার করেছে তাদের পুলিশী টহল। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আগাম সতর্কবার্তা দিয়েছে পুলিশসহ স্থানীয় সচেতন মহল।

কয়েকদিন আগে কুলাউড়ার ভাটেরায় হাইকোর্টে সাবেক ডেপুটি এটর্নি জেনারেলে বাড়িতে দূর্ধষ ডাকাতির ঘটনা ঘটেছে। ফলে ভাটেরা এলাকায় পুলিশের ক্যাম্প স্থাপন করা হয়েছে। তবুও সে এলাকার ভাটেরা হাই স্কুল ও কলেজের ৭ম শ্রেণির এক স্কুল ছাত্রীকে তুলে নিয়ে পালাক্রমে ধর্ষণেরমত ঘটনা ঘটেছে। কুলাউড়ার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি দিনদিনই খারাপ হচ্ছে বলে এলাকাবাসীর অভিমত।

শনিবার মৌলভীবাজার জেলার আখাইলকোরা গ্রামে একটি ডাকাতির ঘটনা ঘটেছে।। এ ঘটনা পর শ্রীমঙ্গল উপজেলায় খবর ছড়িয়ে পড়ে ডাকাতরা শ্রীমঙ্গলের বিভিন্ন এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। আতঙ্কগ্রস্থ লোকজন ঘটনার সত্যতা যাচাই করতে শ্রীমঙ্গল থানা পুলিশের সাথে যোগাযোগ করছেন। এর খবরে সত্যতা নিশ্চিত করেছেন শ্রীমঙ্গল থানার ওসি আব্দুছ ছালেক। এর পর থেকে উপজেলা জুড়ে বিরাজ করছে ডাকাতির আতঙ্ক।

গত ২৮ অক্টোবর সোমবার সন্ধ্যার পর থেকে বিভিন্ন ফেসবুক আইডি থেকে শ্রীমঙ্গলে ডাকাত আতংকের খবর ছড়িয়ে পড়ে।

সোমবার রাত বারটার পর শহরতলীর সিন্দুরখান সড়ক, সিরাজনগর, ভাড়াউড়া, পশ্চিমবাগ, খাসগাঁওসহ পুরো সুনগইড় এলাকায় দেখা গেছে তিন-চার জন করে গ্রুপ করে পাহারা দিতে। তারা জানান, রবিবার রাত থেকে তারা এলাকায় এলাকায় পাহারা দিচ্ছেন ডাকাতি ঠেকাতে। স্থানীয় ইউপি সদস্য তাদেরকে সতর্ক করেছেন এলাকায় ডাকাত আসতে পারে তাই ডাকাত আতঙ্কে তারা পালাক্রমে রাতে পাহারা দিচ্ছেন।

আশিদ্রোন ইউপি সদস্য মো. আরজু মিয়া বলেন, ‘থানা পুলিশের মাধ্যমে জানতে পেরেছি এলাকায় একটি সংঘবদ্ধ ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। তাই এলাকার লোকজনকে সতর্ক করেছি তারা যেন পাহারা বসান’।

এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক বলেন, ‘পুলিশ হেডকোয়ার্টারের এলআইজি শাখা থেকে কয়েকজন ডাকাতের কথাবার্তা ও মোবাইল ফোন ট্রাকিং করে নিশ্চিত হওয়া গেছে একটি সংঘবদ্ধ ডাকাত দল শ্রীমঙ্গল এলাকায় ডাকাতির চুড়ান্ত প্রস্তুতিতে রয়েছে। তাদের মোবাইল ফোন ট্র্যাক করে গ্রেফতারে ডিবি পুলিশ মৌলভীবাজারের অন্তহেরী গ্রামে গিয়ে জানতে পারেন ইতিমধ্যেই আখাইলকোরা গ্রামে তারা ডাকাতি সংঘটিত করে ফেলেছে। এর পর আর তাদের সনাক্ত করা যায়নি। এনিয়ে তাদের গ্রেফতারে পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে। উপজেলার সর্বত্র পুলিশের টহল জোরদার করা হয়েছে।’

তিনি বলেন, ‘মূলত: শীতকালে বেশি ডাকাতদের উৎপাত বেড়ে যায়। এজন্য প্রতিটি এলাকায় পাহারার ব্যবস্থা করা এবং ডাকাতির খবরে আতঙ্কিত না হয়ে সবাইকে সর্তক থাকতে হবে। এজন্য ওসি আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সকলের সচেতনতা ও সহযোগিতা কামনা করেন। তাছাড়া এলাকায় অপরিচিত লোকজনের সন্দেহজনক চলাফেরা করতে দেখলে স্থানীয় আইন শৃঙ্খলাবাহিনী ও জনপ্রতিনিধিকে জানানোর অনুরোধ জানিয়েছেন।

 

সিলেট প্রতিদিন/এম/এ


  • 3.8K
    Shares




পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


© All rights reserved © 2017 sylhetprotidin.com