বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৬:৫২ পূর্বাহ্ন


নবীগঞ্জে ৪ কেজি চাউলের দামে ১ কেজি পেঁয়াজ!

নবীগঞ্জে ৪ কেজি চাউলের দামে ১ কেজি পেঁয়াজ!

  • 87
    Shares

নবীগঞ্জ প্রতিনিধি : নবীগঞ্জ বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৪০ টাকায়। দিন যত যাচ্ছে (শুধু নবীগঞ্জ না সারা দেশব্যাপী) ঝাঁঝ ততই্ধসঢ় বৃদ্ধি পাচ্ছে। ফলে সাধারণ ক্রেতাদের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে নিত্য প্রয়োজনীয় পেঁয়াজ।

ভারত থেকে পেঁয়াজের রপ্তানি বন্ধ থাকায় বেড়েই চলছে দাম। বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। বাজার ঘুরে দেখা গেছে ৪ কেজি চাউলের দামে কিনতে হয় ১ কেজি পেঁয়াজ। খোঁজ নিয়ে আরো জানা যায় আপেল, মুরগি, রসগোল্লা (মিষ্টি), পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে একই দামে। গত (বৃহস্পতিবার) ৩১ অক্টোবর নবীগঞ্জ শহরে পেঁয়াজের দাম প্রতি কেজি ১১০ টাকা থাকলে ও দিনে তা বেড়ে দাঁড়িয়েছে ১৪০ টাকায়। এতে করে সাধ্যের বাহিরে চলে যাচ্ছে দামের অগ্রগতি এমনটাই মনে করছেন মানুষ।

তবে পেঁয়াজ ব্যবসায়ীরা জানান, ১৪০ প্রতি কেজি বিক্রি হলে তুলনা মূলক লাভ অনেক কম। প্রতি কেজি পেঁয়াজ বিক্রি করে ৫ টাকার উপরে লাভ হয় না। দিনমজুর মছদ্দর আলী জানান, ১৪০ টাকা দামে ১ কেজি পেঁয়াজ কিনতে অনেকটাই হিমশিম খেতে হয়। কারন ১ কেজি পেঁয়াজের দামে ৪ কেজি চাউল কেনা সম্বভ হচ্ছে। এখন সাধারণ মানুষের মধ্যে একটি প্রশ্নই ঘুরপাক খাচ্ছে , ৪ কেজি চাউলের দামে যদি ১ কেজি পেঁয়াজ কিনতে হয় তাহলে কৃষি কাজ করে লাভ কী? নবীগঞ্জ বাজারের এক ব্যবসায়ী ঝুলন মিয়া জানান, পেঁয়াজের দাম বেশি হওয়ায় তুলনা মূলকভাবে বিক্রি কম হচ্ছে।

তিনি আরো জানান, ১ বস্তায় ৩/৪ কেজি পেঁয়াজ নষ্ট হয়ে যায়। সেগুলোর মধ্যে নষ্ট গুলো ফেলে দিতে হয়। এ হিসেবে পেঁয়াজ বিক্রি করেও আমাদের লোকসান গুণতে হয়। তিনি পেঁয়াজের দাম কমানোর জন্য সরকারের কাছে কঠুর দাবি জানান।

সিলেট প্রতিদিন / এফ এ


  • 87
    Shares




পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


© All rights reserved © 2017 sylhetprotidin.com