সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১২:৫৪ পূর্বাহ্ন


প্রচারণাতেও আমরা অনেক পিছিয়ে : জয়া আহসান

প্রচারণাতেও আমরা অনেক পিছিয়ে : জয়া আহসান

  • 9
    Shares

বিনোদন ডেস্ক  : অভিনয় জগতে তার নামটাই একটা বিশেষণ হয়ে গেছে। কয়েক বছর থেকে একই সঙ্গে দুই বাংলার জনপ্রিয় মুখ তিনি। নানামাত্রিক চরিত্রে বাজিমাত করতে তার জুড়ি মেলা ভার। বলছি জয়া আহসানের কথা। আগামী ৮ নভেম্বর সাফটা চুক্তির আওতায় বাংলাদেশে মুক্তি পাবে তার অভিনীত কলকাতার সিনেমা ‘কণ্ঠ’।

চলতি বছরের ১০ মে কলকাতায় মুক্তি পেয়েছিলো সিনেমাটি। ভারতের উইন্ডোজ প্রোডাকশন হাউজ প্রযোজিত নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখার্জি পরিচালিত ‘কণ্ঠ’ সিনেমাটি ভারতে বেশ প্রসংশা কুড়িয়েছে। এবার বাংলাদেশের দর্শক দেখবেন ছবিটি।

একজন রেডিও জকির দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত হয়ে কণ্ঠ হারানোর এক মর্মস্পর্শী গল্পে নির্মিত ‘কণ্ঠ’। ছবিতে জয়া আহসান ও পাওলি ছাড়াও অভিনয় করেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, চিত্রা সেন, বিপ্লব দাশগুপ্তসহ অনেকে।

আর ‘কণ্ঠ’ সিনেমাটির বিনিময়ে কলকাতায় যাচ্ছে জয়া আহসান অভিনীত বাংলাদেশি সিনেমা ‘খাঁচা’। কথাশিল্পী হাসান আজিজুল হক রচিত ‘খাঁচা’ অবলম্বনে নির্মিত ‘খাঁচা’ সিনেমাটি দেশে মুক্তি পায় ২০১৭ সালের ২২ সেপ্টেম্বর। এটি পরিচালনা করেন আকরাম খান। এতে জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, মামুনুর রশীদ, আরমান পারভেজ মুরাদসহ অনেকে।

কয়েক সপ্তাহ থেকে ‘কণ্ঠ’ সিনেমার প্রচারণা করছেন জয়া আহসান। ফেসবুক পেইজে নিয়মিত এই ছবিটির আপডেট জানাচ্ছেন । ‘কণ্ঠ’ সিনেমার নানা ভিডিও ক্লিপও শেয়ার করছেন। কেউ কেউ বলছেন জয়ার ‘খাঁচা’ সিনেমাটি তো কলকাতায় মুক্তি পাচ্ছে, এই সিনেমা নিয়ে চুপ কেন জয়া!

এই বিষয়ে জয়া আহসান বলেন, ‘দেশি-বিদেশি বলে কথা নয় আমি যে ছবিতে অভিনয় করি সেটাই আমার ছবি। আর প্রত্যেক শিল্পীই চায় তার ছবিটা সবাই দেখুক। এটা আমার জন্য অনেকে আনন্দের খবর যে; আমার অভিনীত দেশের ছবি ভারতের দর্শকরাও দেখা সুযোগ পাচ্ছেন। আবার ভারতে অভিনীত ছবিটি আমার দেশের মানুষ দেখার সুযোগ পাচ্ছেন। আমার কাছে আমার প্রতিটা ছবিই সমান আদরের।’

জয়া আরও বলেন, ‘একজন অভিনেত্রী হিসেব আমার যেটা দায়িত্ব সেটা আমি সঠিক ভাবেই পালন করতে চাই। আমি নিজেও খুব চাইছি ‘খাঁচা’ সিনেমাটির প্রচারণা করতে। তবে কবে কলকাতায় ছবিটা মুক্তি পাবে, আমি এখনো জানতে পারিনি। এটা যেহেতু ইম্প্রেস টেলিফিল্মের ছবি; তারা বলতে পারবে। তারা জানালেই আমি সবাইকে জানাতে পারবো।

আমাদের চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে নানা সংকট তো আছে। সত্যি কথা বলতে ছবির প্রচারণা করা ক্ষেত্রেও আমরা অনেক পিছিয়ে। ভারতের ওরা অনেক সচেতন ছবির প্রচারণার ব্যপারে। সারক্ষণই আমাদের
নানা আপডেট জানতে থাকে। আমাদের এখানে তো ছবির সেই রকম প্রচারণা হয়ই না। সময় মতো যদি ছবিটা প্রচারণা শুরু হয় তাহলে মুশকিল।’

জয়া বললেন, ‘৮ নভেম্বর ‘কণ্ঠ’ মুক্তি পাবে। হল বুকিং শুরু হয়েছে। সবাইকে নিয়ে দেশের হলে ছবিটা দেখবো। ‘খাঁচা’র মুক্তির তারিখ নির্ধারণ হলে আমি সবাইকে জানিয়ে দিবো। আমার জায়গা থেকে তো আমি প্রচারণা করবই। আমি তো একজন অভিনেত্রী। ছবির প্রচারে আমার কতটুকুই বা করার থাকে।’

বাংলাদেশে জয়ার মুক্তিপ্রাপ্ত সর্বশেষ চলচ্চিত্র ‘দেবী’। এতে তার বিপরীতে ছিলেন চঞ্চল চৌধুরী। জয়া আহসান এরইমধ্যে প্রায় শেষ করেছেন বাংলাদেশের চলচ্চিত্র নূরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুটি’, ‘পেয়ারার সুবাস’ ও মাহমুদ দিদারের ‘বিউটি সার্কাস’।

বর্তমানে কলকাতার সিনেমা নিয়ে তুমুল ব্যস্ত সময় পার করছেন জয়া। চলতি বছরের শুরুতে ‘বিনিসুতোয়’ নামের একটি চলচ্চিত্রে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তীর বিপরীতে। সম্প্রতি ‘বিসর্জন’ ও ‘বিজয়া’র পর কলকাতার জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা কৌশিক গাঙ্গুলির ‘অর্ধাঙ্গিনী’ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন।

এরই মধ্যে অতনু ঘোষের ‘রবিবার’ চলচ্চিত্রের শুটিং শেষ করেছেন। এতে তার বিপরীতে অভিনয় করেছেন প্রসেনজিৎ। গেল সেপ্টেম্বরে জয়া শুটিং করেন কলকাতার ‘ভূতপরী’ সিনেমায়। সুরিন্দর ফিল্মস ও কোয়েল মল্লিক নিবেদিত এই ছবিটির নাম ভূমিকায় অভিনয় করছেন জয়া।

সিলেট প্রতিদিন / এফ এ


  • 9
    Shares




পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


© All rights reserved © 2017 sylhetprotidin.com