মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৯:৫২ পূর্বাহ্ন


কলকাতার ক্রিকেট মঞ্চে খুলতে পারে তিস্তার জট : পররাষ্ট্রমন্ত্রী

কলকাতার ক্রিকেট মঞ্চে খুলতে পারে তিস্তার জট : পররাষ্ট্রমন্ত্রী


প্রতিদিন ডেস্ক:: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, তিস্তার পানি নিয়ে যথেষ্ট আশাবাদী বাংলাদেশ। এ কারণেই তিস্তার পানি পাওয়ার আগেই ফেনী নদীর পানি দেওয়া হয়েছে। তিনি বলেন, দুই দেশের সম্পর্ক চিরকালই অতি নিবিড়। সামনেই সৌরভ গাঙ্গুলীর আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসছেন কলকাতার ইডেন গার্ডেনে ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচ দেখতে।

সেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত থাকবেন। তাদের মধ্যে একাধিক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হবে। এভাবেই ক্রিকেটের মঞ্চে তিস্তার সমাধান হতে পারে।

শুক্রবার কলকাতায় বাংলাদেশ বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ড. মোমেন। সম্প্রতি বাংলাদেশে মাছ ধরাকে কেন্দ্র করে আটক ভারতীয় জেলের ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের ২২ দিন ইলিশ ধরা বন্ধ ছিল। এর মধ্যে তিনি ঢুকে পড়েছিলেন।

তিনি নিরাপদে আছেন।’ রোহিঙ্গা ইস্যুতে তিনি বলেন, ভারতের সঙ্গে মিয়ানমারের ভালো সম্পর্ক রয়েছে। এই সম্পর্কের ভিত্তিতে দিল্লি মিয়ানমারকে বোঝাক যে রোহিঙ্গাদের যাতে দেশে ফিরিয়ে নেয়।

এনআরসি নিয়ে বাংলাদেশের কোনো আশঙ্কা নেই জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ভারতের পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যকে বিশ্বাস করে বাংলাদেশ সরকার।

তারা বলেছেন, এটা ভারতের অভ্যন্তরীণ বিষয়। অমিত শাহ এ প্রসঙ্গে যা বলেছেন তা তার রাজনৈতিক বক্তব্য হতে পারে।

এদিন আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে বইমেলার উদ্বোধন করেন পশ্চিমবাংলার কবি শঙ্খ ঘোষ ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী। মেলায় বাংলাদেশের ৮৪ জন প্রকাশকের বই পাওয়া যাবে।

সিলেট প্রতিদিন/এম/এ





পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


© All rights reserved © 2017 sylhetprotidin.com