সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৪:৫৬ পূর্বাহ্ন


তাহিরপুর আ’লীগে শামীমকে সভাপতি পদে চায় তৃণমূল

তাহিরপুর আ’লীগে শামীমকে সভাপতি পদে চায় তৃণমূল


তাহিরপুর প্রতিনিধি: তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ১৭ নভেম্বর। সম্মেলনকে সামনে রেখে গোটা তাহিরপুর এখন সরব হয়ে উঠেছে। নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা বেশ চোখে পড়ার মতো। সেই সাথে সভাপতি পদে যোগ্য প্রার্থীদের নিয়ে চলছে হিসেব-নিকেষ। বিগত কার্যক্রম নিয়েও চলছে চুলছেড়া বিশ্লেষণ। তৃণমূল কর্মীদের প্রত্যাশা দলে আসুক ত্যাগী নেতারা। সেই সাথে কোনো অনুপ্রবেশকারীদের স্থান উপজেলা আওয়ামী লীগে দেখতে চাননা তারা। তাদের দাবি-দল এবং কর্মী বান্ধব নেতারই স্থান পাবে উপজেলা আওয়ামী লীগে। তাছাড়া, মুজিব আদর্শের গোটা পরিবার উজ্জীবিত-এমন পরিবারের সদস্যকে উপজেলা আওয়ামী লীগে গুরুত্ব দিচ্ছেন নেতাকর্মীরা।
সম্মেলনকে সামনে রেখে এবার ক্লীন ইমেজের নেতাদের গুরুত্ব দিচ্ছেন ত্যাগী কর্মীরা। সেই তালিকায় নাম উঠে এসেছে সাবেক যুবলীগের সভাপতি মোতাহের হোসেন শামীমের নাম। মোতাহার হোসেন শামীমের পিতা ছিলেন তাহিরপুর উপজেলার মুক্তি সংগ্রাম পরিচালনা কমিটির সাধারন সম্পাদক। উপজেলায় ছাত্রলীগ এবং যুবলীগের হাল ধরেই উঠে এসেছেন আওয়ামী লীগে। বর্তমানে জেলা কমিটির অন্যতম সদস্যও তিনি। মহান মুক্তিযুদ্ধের সময়ে এই পরিবারের ভুমিকা গোটা উপজেলায় সমাদৃত।
জানাযায়, ছাত্ররাজনীতি থেকে শুরু করে এখন পর্যন্ত সকল আন্দোলনে তিনি ছিলেন আপোষহীন। দলের প্রতি আনুগত্য এবং কর্মীবান্ধব নেতা হিসেবে উপজেলায় ব্যাপক পরিচিতি রয়েছে শামীমের। তিনি বিশ্বাস করেন দলের স্বার্থে মজিব আদর্শ বড়। বিগত দিনে তার প্রমান রেখে গেছে ছাত্রলীগ ও যুবলীগ কমিটি পরিচালনা করেন। তৃনমুল নেতৃবৃন্দ বিগত দিনের আচরনে মুগ্ধ। ফলে তাদের পক্ষ থেকে দাবি উঠেছে-শামীমকে সভাপতি করা হলে দলের শৃঙ্খলা ফিরে আসবে এবং কোন্দল দূর হবে।
এ নিয়ে তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ ও আওয়ামী লীগের অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা মোতাহার হোসেন শামীম আখঞ্জী কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক সহ বিভিন্ন হাটবাজারে তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দেখতে চান বলে প্রচারণা শুরু করছেন।
মোতাহার হোসেন আখঞ্জী শামীম গণমাধ্যমকে বলেন, হাওর বেষ্টিত দুর্গম এলাকায় যারা ৭১ এর স্বাধীনতার পর থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালন করে এবং বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে যারা মাঠপর্যায়ে কাজ করে আসছেন আজকাল তাদের কোন মুল্যায়ন নেই,আমি তাদের মূল্যায়ন করতে চাই। তিনি বলেন, যারা জাতীয় নির্বাচন থেকে শুরু করে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের বিরুদ্ধে কাজ করে যাচ্ছেন আমি তাদের বিরুদ্ধের, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের তৃণমূল নেতা কর্মীদের বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে এবং জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে ও তাহিরপুর উপজেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করার লক্ষ্যে তাদের পাশে থাকতে চাই।

তৃনমূলের এক নেতা আকসান মিয়া বলেন শামীম আখঞ্জী তৃনমুল নেতৃবৃন্দের সকল সমস্যা বুঝেন ও পাশে থাকেন তার অনেক প্রমান আছেন। সেই হিসাবে আমি সভাপতি পদের দাবী জানাই।





পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


© All rights reserved © 2017 sylhetprotidin.com