মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০২:৪৭ অপরাহ্ন


বিমান দুর্ঘটনা থেকে বাঁচলেন বাংলাদেশ দলের ফুটবলাররা

বিমান দুর্ঘটনা থেকে বাঁচলেন বাংলাদেশ দলের ফুটবলাররা


ক্রীড়া ডেস্ক :: বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের চতুর্থ ম্যাচে খেলতে ওমানের পথে রওনা দিয়েছিল বাংলাদেশ ফুটবল দল। কিন্তু তাদের বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় তা ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে জরুরী অবতরণ করানো হয়।

রোববার রাতে ওমান যাওয়ার কথা ছিল জাতীয় দলের ফুটবলারদের। বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে রাত সাড়ে নয়টায় ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান ফুটবলার ও কর্মকর্তারা। বোর্ডিং ও অন্যান্য আনুষঙ্গিক কার্যক্রম শেষ হওয়ারও দুই ঘন্টা পরে বিমান ছাড়ে। এমনিতেই যান্ত্রিক ত্রুটির কথা বলে বিমানটি দেরিতে ছাড়ে। কিন্তু এক দফা সমস্যাগুলো সমাধান করে বিমানটি আকাশে ওড়ার পরও শুরু হয় আরেক দফা যান্ত্রিক ত্রুটি। ওই সময় আকাশে ওড়া অবস্থাতেই বিমানে বৈদ্যুতিক গোলযোগ দেখা দেয়।

দলের মিডিয়া ম্যানেজার আহসান আহমেদ অমিত জানান, ‘আমাদের ফ্লাইটের সময় ছিলো সাড়ে ৯টায়। কিন্তু সেটি ২ ঘণ্টা পিছিয়ে সাড়ে ১১টার দিকে ছাড়ে। প্রায় এক ঘণ্টা আকাশে ওড়ার পর ধুপ করে শব্দ হয়ে, বিমানের ভেতরের বাতি বন্ধ হয়ে যায় এবং এসিও কাজ করা বন্ধ করে দেয়। তখন পাইলট ঘোষণা দেন, বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে এবং পুনরায় ঢাকায় ফিরে যাওয়া হচ্ছে। এ ঘোষণার পরপরই বিমানের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফুটবলাররা অনেকে ভয় পেয়ে যান। দোয়া-দরুদ পড়তে থাকেন। সাধারণ যাত্রীদের অনেকে ছোটাছুটি করতে থাকেন। রাত দেড়টার দিকে বিমানটি আবার হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে।’

বাংলাদেশ দল আগামী ১৪ নভেম্বর ওমানের আল সিব স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইয়ের চতুর্থ ম্যাচটি খেলবে। সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই এত আগে ওমান যাওয়া বাংলাদেশের।

জানা গেছে সোমবার সকাল সাড়ে ১০টায় আরেকটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করবেন ফুটবলাররা।

সিলেট প্রতিদিন/এম/এ





পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


© All rights reserved © 2017 sylhetprotidin.com